৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্রিকেট থেকে বিদায় মালিঙ্গার, স্মরণীয় হয়ে রইল কেরিয়ারের শেষ ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: July 27, 2019 11:56 am|    Updated: July 27, 2019 11:56 am

Sri Lankan players bid farewell Lasith Malinga with guard of honour

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমার সময় ফুরিয়েছে। আমার মনে হয় ওয়ানডে থেকে সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। গত ১৫ বছর ধরে শ্রীলঙ্কার হয়ে খেলছি। এবার বিদায় নেওয়ার পালা।” বক্তা লাসিথ মালিঙ্গা। কেরিয়ারের শেষ ম্যাচেও যিনি বাইশ গজে নিজের ছাপ রেখে গেলেন। কথায় বলে সব ভাল যার শেষ ভাল। আন্তর্জাতিক কেরিয়ারের শেষদিনও কামাল করলেন শ্রীলঙ্কান তারকা। বাংলাদেশকে ৯১ রানে হারিয়ে ফেয়ারওয়েল ম্যাচটি স্মরণীয় করে রাখলেন তিনি।

অবসরের দিনক্ষণ ঘোষণা করেছিলেন আগেই। ঘরের মাঠে খেলেই বিদায় নেওয়ার পরিকল্পনা ছিল। সেই মতোই শুক্রবার কলম্বোয় ম্যাচ শেষে সতীর্থদের গার্ড অফ অনারের মধ্যে দিয়ে বাইশ গজকে আলবিদা জানালেন। এদিনও বাংলাদেশের বিরুদ্ধে নিজের চেনা ছন্দেই ধরা দিয়েছিলেন ঝাঁকড়া চুলের বোলার। ৩৮ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। বিদায়ের পরই টুইটারে তাঁর আগামিদিনের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ও বর্তমান সদস্যরা। তবে শ্রীলঙ্কার বাইরে ভারতেও রয়েছে একটি বড় পরিবার রয়েছে মালিঙ্গার। সেটি মুম্বই ইন্ডিয়ান্স পরিবার। যেখানে মালিঙ্গার সঙ্গে নানা স্মৃতি রয়েছে রোহিত শর্মা-জশপ্রীত বুমরাহদের। তাই মালিঙ্গা ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর পরই সোশ্যাল মিডিয়ায় আবেগপ্রবণ একটি পোস্ট করেন মুম্বই দলের নেতা।

[আরও পড়ুন: ‘ধোনির সুরক্ষার দরকার নেই, ও নিজেই নাগরিকদের রক্ষা করবে’, বললেন সেনাপ্রধান]

রোহিত লেখেন, “আমায় যদি গত এক যুগে মুম্বই ইন্ডিয়ান্স দলের ম্যাচ উইনারদের নাম বলতে বলা হয়, তাহলে নিশ্চিতভাবে শীর্ষে থাকবে মালিঙ্গা। অধিনায়ক হিসেবে যে কোনও চাপের মুহূর্তে ও আমায় অক্সিজেন দিয়েছে। কখনও মাথা নত হতে দেয়নি। দলে ওর উপস্থিতিও ছিল অত্যন্ত ইতিবাচক। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা।” মাঙ্গিলার প্রশংসা করে ভারতীয় পেসার বুমরাহ লেখেন, “ক্রিকেটের জন্য যা করেছেন তার জন্য অনেক ধন্যবাদ। আপনাকে সবসময় সম্মান করি, ভবিষ্যতেও করব।”

২০০৪ সালে সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে অভিষেক ঘটেছিল। দেশের হয়ে ২২৬টি ওয়ানডে খেলেছেন তিনি। ঝুলিতে ৩৩৮ উইকেট ভরে বিশ্বের নবম উইকেটপ্রাপক হিসেবে কেরিয়ার শেষ করলেন মালিঙ্গা। টপকে গেলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক অনিল কুম্বলেকেও। তাঁর বিদায়ে শ্রীলঙ্কা জাতীয় দলে একটা বিরাট শূন্যতা তৈরি হল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে বিবাদের জের, মার্কিন ভিসা পেতে চূড়ান্ত নাজেহাল শামি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে