৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খেলা চালিয়ে যাও, বিশ্বকাপের আগে শাকিবকে পরামর্শ হাসিনার

Published by: Subhamay Mandal |    Posted: November 11, 2018 5:03 pm|    Updated: November 11, 2018 5:03 pm

Stay in Cricket, Hasina advises Shakib

সুকুমার সরকার, ঢাকা: একেই বলে মায়ের স্নেহ। দেশের কাছে কখনওই স্বার্থ, রাজনীতি, দল বড় হতে পারে না তা আরেকবার স্নেহের পরশে বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী তথা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। শনিবার দুপুরে ক্রিকেটের মাঠ ছেড়ে বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের নির্বাচনী প্রতীক নৌকার হাল ধরতে আগ্রহ প্রকাশ করেছিলেন বিশ্বের অন্যতম সেরা দুই অলরাউন্ডার বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক শাকিব আল হাসান এবং ওয়ানডে দলের ক্যাপ্টেন মাশরাফি বিন মোর্তাজা। শনিবার শাকিব ঢাকায় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। এ সময় প্রধানমন্ত্রী তাঁকে বলেন, ‘সামনে বিশ্বকাপ আছে। তুমি খেলা চালিয়ে যাও।’ রাতে শাকিব আল হাসান জানিয়ে দেন, তিনি নির্বাচনে নামছেন না। তবে আজ রবিবার ঢাকায় আওয়ামি লিগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন নড়াইল এক্সপ্রেস। তিনি রবিবার দুপুর ১টা ৫০ মিনিটে ধানমণ্ডির আওয়ামি লিগ অফিসে যান। এ সময় সেখানে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক ও ডা. দীপু মনি প্রমুখ।

[২২ গজ ছেড়ে এবার ভোটের ময়দানে শাকিব ও মাশরাফি]

এদিন বেলা ১১টার দিকে নির্বাচনে আওয়ামি লিগের প্রার্থী হিসেবে লড়াইয়ের জন্য মনোনয়নপত্র কিনতে যাওয়ার আগে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণভবনে সালাম করে তাঁর দোয়া চেয়ে এসেছেন জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা। নড়াইল-২ আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। নড়াইল এক্সপ্রেস খ্যাত খেলোয়াড়ি জীবনের সাফল্য, নেতৃত্ব গুণ ও ব্যক্তিমানুষ হিসেবে বিপুল জনপ্রিয়তা বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের নামটি তুলে দিয়েছে রাজনীতির মঞ্চে। দর্শন শাস্ত্রে ভর্তি হয়েছিলেন জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ে। কিন্তু ক্রিকেট নিয়ে ব্যস্ততার কারণে পড়াশোনা শেষ করতে পারেননি। ২০০১ সালের ৮ নভেম্বর টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তাঁর। দেশের সবচেয়ে সফল এই অধিনায়কের নেতৃত্বে বাংলাদেশ প্রথমবারের মতো উঠেছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। এলাকার উন্নয়নে সম্প্রতি গড়ে তুলেছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের চেয়ারম্যান তিনি নিজেই।

মাগুরা থেকে নির্বাচনে দাঁড়াতে ক্রিকেটার শাকিব আল-হাসান আওয়ামি লিগের মনোনয়ন ফরম তুলছেন বলে শনিবার দলটির পক্ষ থেকে জানানো হলেও রাতে প্রধানমন্ত্রীর কাছ থেকে ভিন্ন বার্তা এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাকিবকে খেলা চালিয়ে যেতে বলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে