১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এই প্রথম নয়, ঘরোয়া ক্রিকেটেও বল বিকৃতির চেষ্টা করেছিলেন স্মিথ-ওয়ার্নার!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 29, 2018 8:58 pm|    Updated: July 19, 2019 2:27 pm

Steve Smith and David Warner tried ball tampering even in domestic match

সংবাদ প্রতিদিন ডিজিটাল  ডেস্ক: বল বিকৃতি কাণ্ডে তোলপাড় ক্রিকেট বিশ্ব। বিতর্কের কেন্দ্রবিন্দুতে অজি অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। জাতীয় দলের পদ তো খুইয়েছেনই, আইপিএল দলের অধিনায়কত্ব ছাড়তে হয়েছে ওয়ার্নারকে। কিন্তু, ঘটনা হল, কেপটাউন টেস্টেই প্রথম নয়, অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট ম্যাচে একই কাণ্ড ঘটিয়েছিলেন স্মিথ ও ওয়ার্নার। এমনই বিস্ফোরক দাবি করেছেন অস্ট্রেলিয়ারই এক দৈনিক। সেদেশের টেস্ট আম্পায়ার ডারেল হার্পারের একটি মেল প্রকাশ করেছে তারা।

[বল বিকৃতি কাণ্ডের জের, অস্ট্রেলিয়ার কোচের পদ ছাড়লেন লেহম্যান]

টেস্ট আম্পায়ার হিসেবে যথেষ্ট নামডাক আছে অস্ট্রেলিয়ার ডারেল হার্পারের। স্বদেশীয় দৈনিকে প্রকাশিত ই-মেলে প্রাক্তন এই আম্পায়ার জানিয়েছেন, ২০১৬ সালে শেফিল্ড শিল্ডের ভিক্টোরিয়া বনাম নিউ সাউথ ওয়েলসের ম্যাচে বল বিকৃতির জন্য স্মিথ ও ওয়ার্নারকে সতর্ক করেছিলেন তিনি। সেদিনের ম্যাচের ম্যাচ রেফারি ছিলেন হার্পার। তাঁর দাবি, ম্যাচ রেফারিকে নাকি পাত্তা দেননি স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ঘটনাটি ক্রিকেট অস্ট্রেলিয়ার ম্যাচ রেফারি ও আম্পায়ার নির্বাচন কমিটির ম্যানেজার সাইমন টফেলকে জানিয়েছিলেন হার্পার। ডারেল হার্পার জানিয়েছেন, দলের হার বাঁচাতে ম্যাচের মাঝে কিউরেটরকে দিয়ে পিচের চরিত্র বদলে  ফেলার চেষ্টা করছিলেন স্মিথ ও ওয়ার্নার। বল বিকৃতির চেষ্টা করেছিলেন ওই দুই তারকা অজি ক্রিকেটার।

[বল বিকৃতি কাণ্ডে কান্নায় ভেঙে পড়লেন স্মিথ, অপরাধ স্বীকার ওয়ার্নারের]

কেপটাউনের ঘটনায় তিনি যে আদৌও অবাক নন, তাও জানিয়েছেন প্রাক্তন আম্পায়ার ডারেল হার্পার। তিনি বলেন, ‘ব্যানক্রফটকে দিয়ে ওঁরা কুকর্মটি করিয়েছেন। শাস্তি তো পেতেই হত। তবে শাস্তিটা বেশি হয়ে গিয়েছে কি না তা নিয়ে আমার কোনও বক্তব্য নেই।’

[কপিল দেব, শচীনের পাশে এবার মাদাম তুসোয় ঠাঁই পেলেন বিরাটও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে