৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

টেস্ট অভিষেকের ৫০ বছর, সুনীল গাভাসকরকে অনন্য সম্মান জানাল BCCI

Published by: Abhisek Rakshit |    Posted: March 6, 2021 4:58 pm|    Updated: March 6, 2021 4:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬ মার্চ, ১৯৭১। ঠিক ৫০ বছর আগে এই দিনেই দেশের জার্সিতে অভিষেক হয়েছিল সুনীল মনোহর গাভাসকরের (Sunil Manohar Gavaskar)। তারপর বাকিটা ইতিহাস। ভারতীয় ক্রিকেটে কার্যত নতুন যুগের সূচনা হয়েছিল ‘লিটল মাস্টার’-এর হাত ধরে। আর গাভাসকরের টেস্ট অভিষেকের ৫০ বছর পূর্তির দিনে তাঁকে বিশেষ সংবর্ধনা জানাল BCCI। আহমেদাবাদে (Ahmedabad) আয়োজিত চতুর্থ টেস্টের তৃতীয় দিনে তাঁর হাতে বিশেষ টুপি তুলে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ।

এদিন খেলা শুরুর আগেই বিসিসিআই সচিব জয় শাহের হাত থেকে বিশেষ ওই টুপিটি তুলে দেওয়া হয় গাভাসকরের হাতে। সেসময় স্টেডিয়ামেও গাভাসকরের জন্য বিশাল ব্যানারও দেখা যায়। যা দেখে রীতিমতো আপ্লুত হতে দেখা যায় ‘লিটল মাস্টার’কে। এই মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সুনীল গাভাসকর এই প্রসঙ্গে বলেনও, “আমি এখনও বিশ্বাস করতে পারছি না ৫০ বছর কেটে গেল। মনে হচ্ছে যেন গতকালের ঘটনা। ছোট থেকেই সবার স্বপ্ন থাকে দেশের হয়ে খেলার। আমারও সেটা ছিল।” এর সঙ্গেই তাঁর সংযোজন, “এখনও মনে আছে সফরের আগে জাতীয় দলের টুপি, ব্লেজার এবং সোয়েটার আমাকে দেওয়া হয়েছিল। কিন্তু আমি টুপিটি কিটব্যাগে রেখে দিয়েছিলাম। কিন্তু দেশের হয়ে খেলার দিনই সেটি পরার কথা ভেবেছিলাম। আর প্রথম দিন যখন সেটি পরলাম, তখন সেই অনুভূতি আলাদাই ছিল।”

 

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sunil Gavaskar (@gavaskarsunilofficial)

[আরও পড়ুন: শচীন-শেহওয়াগের দুরন্ত পার্টনারশিপে বিরাট জয়, নস্ট্যালজিয়ায় ভাসলেন ক্রিকেটপ্রেমীরা]

এদিকে, নিজের টেস্ট অভিষেকের ৫০ বছর পূর্তির দিনই ইনস্টাগ্রামে যোগ দিলেন সুনীল গাভাসকর। সেকথা নিজে পোস্ট করে জানালেনও। লিখলেন, ‘হ্যালো ইনস্টাগ্রাম, আমি মনে হয় আরও একটি অভিষেকের জন্য প্রস্তুত।’

নিজের ১৬ বছরের কেরিয়ারে একাধিক রেকর্ডও গড়েছেন গাভাসকর। দেশের হয়ে ১২৫টি টেস্টে ৫১.১২ গড়ে ১০১২২ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৩৪টি শতরান এবং ৪৫টি অর্ধ-শতরান। অন্যদিকে, ১০৮টি ওয়ানডে ম্যাচে ৩৫.১৩ গড়ে ৩০৯২ রান করেছেন।

[আরও পড়ুন: স্পিনের সামনে ‘অক্ষর’জ্ঞানহীন ইংল্যান্ড, চতুর্থ টেস্টেও অনায়াস জয় বিরাটদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement