০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিলামে কেন নেওয়া হল না সুরেশ রায়নাকে? কারণ জানালেন গাভাসকর

Published by: Krishanu Mazumder |    Posted: February 15, 2022 9:48 am|    Updated: March 21, 2022 1:03 pm

Sunil Gavaskar has explained the possible reason behind Raina failing to draw interest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারের আইপিএল নিলামে (IPL Auction) সুরেশ রায়না (Suresh Raina) অবিক্রিত অবস্থায় রইলেন।  ১০টি ফ্র্যাঞ্চাইজির কেউই বর্ষীয়ান রায়নাকে দলে নেওয়ার ব্যাপারে উৎসাহ দেখাল না। যা গোটা ভারতকেই অবাক করে দিয়েছে। চেন্নাই সুপার কিংস নিলামের পরই রায়নাকে নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করে দিয়েছে। কিন্তু কেন যে রায়না অবিক্রিত থেকে গেলেন, তার কারণ খুব একটা স্পষ্ট নয়। তবে দেশের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar) এবিষয়ে আলোকপাত করেছেন। 

রায়না দল না পাওয়ায় বাকিদের মতো তিনিও বিস্মিত হয়েছেন বলে জানিয়েছেন গাভাসকর। একটি  সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, “রায়নাকে দলে না নেওয়ায় আমি অবাকই হয়েছি। রায়না বাঁ হাতি, অফ স্পিন বল করতে পারে এবং অভিজ্ঞ। গত মরশুমে দুবাইয়ের পিচে বাউন্স ছিল। সেই পিচে রায়নাকে ভীতই দেখিয়েছে।” 

[আরও পড়ুন: প্রাণহীন ইডেনে রোহিতের কাছে পুলের শস্ত্রশিক্ষা পাঠ শ্রেয়সের]

সেই কারণেই গাভাসকরের অনুমান, ভারতেও ফাস্ট বোলার রয়েছে এবং গতিশীল পিচে বা যে পিচে বাউন্স রয়েছে, সেখানে রায়না সমস্যায় পড়তে পারেন। এই ধারণার বশবর্তী হয়েই হয়তো ফ্র্যাঞ্চাইজিগুলি রায়নাকে দলে নেওয়ার ক্ষেত্রে আগ্রহ দেখায়নি। তবে গাভাসকর যোগ করেছেন, রায়নাকে দলে না নেওয়ার পিছনের আসল কারণ বলতে পারবেন ফ্র্যাঞ্চাইজির কর্তারাই। 

আইপিএলের প্রথম সংস্করণ থেকেই রায়না খেলছেন। গত মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে ১২টি ম্যাচ খেলেছেন তিনি। রান করেছেন ১৬০। যদিও  টি-টোয়েন্টি লিগে রায়নার নামের পাশে লেখা ৫৫২৮ রান। একটি শতরান ও ৩৯টি অর্ধ শতরান রয়েছে। রায়না এখন আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেন না। দল না পাওয়ার এটাও একটা কারণ হতে পারে। 

নিলামের পরে চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথ জানিয়েছেন, ”গত  ১২ বছর ধরে সিএসকে-র ধারাবাহিক পারফরমার ছিল রায়না। ওকে দলে না নেওয়ার সিদ্ধান্তটা খুবই কঠিন ছিল। একজন ক্রিকেটারকে দলে নেওয়া বা না-নেওয়া নির্ভর করে সংশ্লিষ্ট ক্রিকেটারের ফর্ম এবং কেমন ধরনের দল চাওয়া হচ্ছে তার উপর। এই কারণেই আমাদের মনে হয়েছে দলে হয়তো ফিট করবে না রায়না।” 

এবারের নিলামের পরে রায়নাকে নিয়ে কম বিতর্ক হয়নি। আগামিদিনেও যে তাঁকে ঘিরে কালি খরচ হবে, তা বলাই বাহুল্য। 

[আরও পড়ুন: IPL কেরিয়ার কি এখানেই শেষ রায়নার? নিলামে অবিক্রিত তারকাকে বিশেষ বার্তা দিল CSK]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে