১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অজিদের বিরুদ্ধে সিরাজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়েও ধর্ম টানলেন আখতার! শুরু বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: January 1, 2021 2:39 pm|    Updated: January 1, 2021 2:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ অ্যাডিলেডে হারের পর টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটসম্যানদের সমালোচনা করেছিলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। আবার মেলবোর্নে দুরন্ত জয়ের পর একেবারে উলট পুরাণ। আখতারের (Shoaib Akhtar) গলায় শোনা গিয়েছে রাহানেদের প্রশংসা। তবে প্রশংসা করতে গিয়ে একবারে টেনে আনলেন জাত–ধর্মের প্রসঙ্গও। সেই নিয়ে কিছুটা হলেও দেখা দিয়েছে বিতর্ক।

এক সাক্ষাৎকারে বক্তব্য রাখতে গিয়ে ভারতের মেলবোর্ন টেস্ট জয়ের জন্য রাহানের (Ajinkya Rahane) অধিনায়কত্ব, টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমের দুরন্ত পরিবেশের প্রসঙ্গ টেনে আনেন। সেই সঙ্গে মহম্মদ সিরাজের প্রশংসা করতে গিয়েই বিতর্কিত মন্তব্যটি করেন। ডানহাতি এই পেসার অস্ট্রেলিয়ায় থাকাকালীনই বাবাকে হারিয়েছেন। তা সত্ত্বেও দেশে ফেরেননি। মহম্মদ শামির জায়গায় বক্সিং ডে টেস্টে সুযোগ পেয়ে দু’‌ইনিংস মিলিয়ে পাঁচ উইকেট পান সিরাজ।

[আরও পড়ুন: করোনা আবহেই বিদেশি মডেলদের নিয়ে পার্টির পরিকল্পনা! বিপাকে নেইমার]

তাঁর এহেন পারফরম্যান্স নিয়ে বলতে গিয়েই রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস বলেন, ‘‌‘‌বাবাকে হারানোর পর সময়টা সিরাজের জন্য খুবই কঠিন ছিল। তবে ও সতীর্থদের পাশে পেয়েছে। এটাই প্রমাণ করে ভারতীয় ড্রেসিংরুমে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একে অপরকে সমর্থন করে। সিরাজের বাবা হয়তো ছেলের এই সাফল্য দেখলে হয়তো খুশিই হতেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেটা দেখে যেতে পারলেন না। ভারতীয় ড্রেসিংরুম কিন্তু এই কঠিন সময়েও দলের খেলোয়াড়দের পাশে থেকেছে।’‌’ এরপরই প্রশ্ন উঠছে, ভারতীয় ক্রিকেট দলে কখনই ধর্ম বা বর্ণের প্রভাব পড়েনি, তাহলে কেন একথা বললেন শোয়েব?‌ তাহলে কি নিজের দেশের প্রসঙ্গ তুলতে চেয়েছেন তিনি?‌ কারণ এর আগে প্রাক্তন পাক স্পিনার দানিশ কানেরিয়া পাক ড্রেসিংরুমে তাঁর সঙ্গে খারাপ ব্যবহার হয়েছে বলে  অভিযোগ তুলেছিলেন।

এদিকে, রাহানে প্রসঙ্গে শোয়েবের মত, ‘‌‘‌দল কখনই মাঠের ভিতরে তৈরি হয় না। ড্রেসিংরুমে তৈরি হয়। ভারতীয় দলের ঘুরে দাঁড়ানোর লড়াইয়েও ড্রেসিংরুমের যথেষ্ট ভূমিকা ছিল। রাহানেও ব্যাট হাতে যথেষ্ট লড়াই করেছেন। কোহলি, ইশান্ত, শামি নেই মানেই ভারতের শক্তি অর্ধেক কমে গিয়েছিল। কারণ কোহলি এই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এমনকী রোহিতও। এই অবস্থায় রাহানে সামনে থেকে লড়াই করেছেন। অধিনায়ক হিসেবেও দুরন্ত পারফর্ম করেছেন। যেভাবে বুমরাহ–সিরাজকে ব্যবহার করেছেন, তা এককথায় অনবদ্য।’‌’

[আরও পড়ুন: নতুন গ্র্যান্ডমাস্টার পেল দেশ! মাত্র ১৪ বছরেই অনন্য নজির গোয়ার কিশোরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement