১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমিও ব্রাহ্মণ’, কমেন্ট্রি চলাকালীন রায়নার মন্তব্যে ক্ষোভ নেটিজেনদের

Published by: Subhajit Mandal |    Posted: July 22, 2021 11:47 am|    Updated: July 22, 2021 1:30 pm

Suresh Raina’s ‘I am Brahmin’ remark during TNPL commentary lands him in controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমেন্ট্রি চলাকালীন নিজেকে ব্রাহ্মণ হিসাবে পরিচয় দিয়েছিলেন সুরেশ রায়না (Suresh Raina)। যা নিয়ে এবার চরম অসন্তোষ নেটদুনিয়ায়। নেটিজেনদের অভিযোগ, রায়নার মতো সেলিব্রিটি, যাদের অনুগামীর সংখ্যা বহু, তাঁদের অন্তত এভাবে বর্ণবাদ বা ব্রাহ্মণ্যবাদ তুলে ধরা ঠিক না।

ঠিক কী হয়েছিল? তামিলনাড়ু প্রিমিয়ার লিগের (TNPL) খেলা চলাকালীন কমেন্ট্রি করছিলেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) তারকা রায়না। ধারাভাষ্যকরদের মধ্যে সেসময় আলোচনা হচ্ছিল তামিলনাড়ুর সংস্কৃতি নিয়ে। তখনই বিতর্কিত ওই মন্তব্য করে বসেন রায়না। তিনি বলেন,”আমার মনে হয় আমিও ব্রাহ্মণ। আমি সেই ২০০৪ সাল থেকেই চেন্নাইয়ের হয়ে খেলছি। আমি এখানকার সংস্কৃতি ভালবাসি। আমার সতীর্থদের পছন্দ করি। আমি অনিরুদ্ধ শ্রীকান্তের সঙ্গে খেলেছি, সুব্রহ্মণ্যম বদ্রীনাথের সঙ্গে খেলেছি, বালাজির সঙ্গে খেলেছি। চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্টের সঙ্গেও আমাদের খুব ভাল সম্পর্ক। আমি এখানকার পরিবেশ সত্যিই খুব পছন্দ করি।” রায়নার কথা শুনে মনে হচ্ছিল, যেন চেন্নাইয়ে শুধু ব্রাহ্মণরাই বসবাস করেন। এবং চেন্নাই সুপার কিংস দলে ব্রাহ্মণদেরই প্রধান্য দেওয়া হয়।

[আরও পড়ুন: প্র্যাকটিস ম্যাচে ভারতীয় পেসারদের দাপট, প্রথম দুই টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের]

যা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছেন নেটিজেনরা। তাঁদের যুক্তি, রায়না চেন্নাইয়ের (Chennai) সংস্কৃতি বোঝেনই না। এক নেটিজেন CSK তারকার উদ্দেশে লিখেছেন,”মনে হচ্ছে এতদিন ধরে এখানে খেলার পরও আপনি সত্যিকারের চেন্নাইকে চিনতেই পারেননি।” আরেক টুইটার ইউজার আবার বলছেন, এভাবে ব্রাহ্মণ শব্দটা ব্যবহার করা উচিত হয়নি রায়নার। আরেকজনের বক্তব্য, রায়না হয়তো ভেবেছিলেন, এভাবে তিনি সমর্থকদের আরও কাছে চলে আসতে পারবেন। কিন্তু তিনি ভুল করছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে