১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘোষিত টেস্ট সিরিজের ভারতীয় দল, চোটের কারণে ছিটকে গেলেন রাহুল

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2021 4:19 pm|    Updated: November 23, 2021 10:21 pm

Suryakumar Yadav replaces KL Rahul in India's Test squad | Sangbad Pratidin

কেএল রাহুল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্রাবিড় যুগে টেস্ট সফর শুরুর আগেই জোর ধাক্কা। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে ভারতের জার্সি গায়ে নামতে পারবেন না কেএল রাহুল। মঙ্গলবারই দুঃসংবাদ দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। চোটের কারণেই সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। সেই সঙ্গে রাহুলের পরিবর্তর নামও ঘোষণা করা হল।

কিউয়িদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলেছিলেন রাহুল। চেনা ছন্দেই দেখা গিয়েছিল ভারতীয় ওপেনারকে। তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাঁকে। তবে টেস্টে তাঁকে পাওয়া যাবে না বলেই জানিয়ে দিল বিসিসিআই। বাম ঊরুতে পেশির টানে কাহিল হয়ে পড়েছেন রাহুল। এই চোটের জন্যই তাঁকে বাদ দিয়ে দল সাজানো হল। প্রথমে মনে করা হয়েছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়তো শুধু প্রথম টেস্টেই খেলতে পারবেন না তিনি। তবে ১৬ জনের ভারতীয় দল ঘোষণা করে বিসিসিআই নিশ্চিত করে দিল যে টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেলেন ভারতীয় ব্যাটিং লাইন আপের অন্যতম স্তম্ভ রাহুল। আর তাঁর পরিবর্ত হিসেবে নেওয়া হল সূর্যকুমার যাদবকে।

বিসিসিআইয়ের তরফে এদিন জানানো হয়, আপাতত বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব করবেন তিনি। পরের মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে টিম ইন্ডিয়া। তার আগে সুস্থ হয়ে ওঠাই লক্ষ্য রাহুলের।

[আরও পড়ুন: বাজপেয়ী-আডবানী ঘনিষ্ঠ সুধীন্দ্র কুলকার্নি তৃণমূলে? মমতার সঙ্গে সাক্ষাতের পরই বাড়ল জল্পনা]

২৫ নভেম্বর থেকে শুরু হতে চলেছে কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মুম্বইয়ে ৩ ডিসেম্বর থেকে। আর এই দুই টেস্টে রাহুলের পরিবর্তে দলে সুযোগ পেলেন সূর্যকুমার যাদব। গত বছর তিনি দলে ডাক পেলেও এখনও পর্যন্ত টেস্টে অভিষেক ঘটেনি সূর্যকুমারের। বিশ্রামে থাকা রোহিত শর্মা এবং চোটগ্রস্থ রাহুলের অনুপস্থিতিতে ওপেন করতে পারেন ময়ঙ্ক আগরওয়াল এবং শুভমন গিল। তবে হনুমা বিহারীকে না নেওয়ায় প্রশ্ন তুলতে শুরু করেছেন প্রাক্তন ক্রিকেটাররা। 

একনজরে দেখে নেওয়া যাক ঘোষিত ভারতীয় দল: (দ্বিতীয় টেস্টে দলে যোগ দেবেন বিরাট কোহলি)
অজিঙ্ক রাহানে (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ।

[আরও পড়ুন: মাদক খাইয়ে ধর্ষণ করেছিলেন মারাদোনা! ফুটবলের রাজপুত্রের বিরুদ্ধে বিস্ফোরক যুবতী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে