BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টি টোয়েন্টি বিশ্বকাপে ফুটছে পাকিস্তান, ‘ভারতকেই ফাইনালে চাই’, বলছেন সাকলিন মুস্তাক

Published by: Krishanu Mazumder |    Posted: October 28, 2021 5:59 pm|    Updated: October 28, 2021 7:45 pm

T-20 World Cup: Pakistan coach Saqlain Mushtaq wants India in final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতীতে যা ঘটেনি এবারের বিশ্বকাপে সেটাই ঘটেছে। টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2021) প্রথম ম্যাচে ভারতকে দুরমুশ করে হারিয়েছে পাকিস্তান। টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল এখনও ঢের দেরি। তবে পাক কোচ সাকলিন মুস্তাক (Saqlain Mushtaq) এখন থেকেই চাইছেন, ফাইনালে দেখা হোক ভারত ও পাকিস্তানের (India vs Pakistan)। আরও একটি রক্তের গতি বাড়িয়ে দেওয়া ম্যাচ চান স্বয়ং পাক কোচ।

দুই দেশের ক্রিকেটাররা দারুণ বন্ধুত্বের বার্তা দিয়েছেন ভারত-পাক ম্যাচে। খেলার শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি এগিয়ে গিয়ে মহম্মদ রিজওয়ানকে অভিনন্দন জানিয়েছেন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। ভারতকে হারানোর পর থেকে পাকিস্তান দারুণ ছন্দে রয়েছে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকেও উড়িয়ে দিয়েছেন শাহিন আফ্রিদিরা। দুটো ম্যাচ জিতে বাবর আজমরা প্রায় সেমিফাইনালের পাসপোর্ট জোগাড় করে ফেলেছেন। 

[আরও পড়ুন: T-20 World Cup: বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ না জানিয়ে বিপাকে, অবশেষে ক্ষমা চাইলেন কুইন্টন ডি কক]

সেই জায়গায় ভারত প্রথম ম্যাচ হেরে এখন চাপেই রয়েছে। কিউয়িদের বিরুদ্ধে আগামী ম্যাচ ভারতের কাছে টিকে থাকার লড়াই। এদিকে পাকিস্তানের পরবর্তী ম্যাচ আফগানিস্তানের সঙ্গে। পরবর্তী ম্যাচে নামার আগে সাকলিনকে প্রশ্ন করা হয়, আরও একটা ভারত-পাকিস্তান ম্যাচ কি তিনি চান। পাকিস্তানের অন্তর্বর্তী কোচ সাকলিন বলেন, ”ভারত যদি ফাইনালে পৌঁছয় তাহলে দারুণ ব্যাপার হবে। ভারতকে একবার হারিয়েছি বলে আমি ওদের মুখোমুখি হতে চাইছি এমনটা একেবারেই নয়। ভারত খুবই কঠিন প্রতিপক্ষ। সবাই ভারতকেই ফেভারিট হিসেবে ধরছে। ওদের সঙ্গে ফাইনালে দেখা হলে দারুণ হয়।”

ভারত ও পাকিস্তানের মধ্যে এখন আর দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয় না। কেবলমাত্র আইসিসি-র টুর্নামেন্টেই দেখা হয় দুই প্রতিবেশী দেশের। টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের পরে মহম্মদ শামিকে আক্রমণ করা হয় সোশ্যাল মিডিয়ায়। ভুলে যাওয়া হয় দেশের প্রতি তাঁর আত্মত্যাগ, তাঁর পারফরম্যান্স। উলটে, পাকিস্তানের বিরুদ্ধে খারাপ পারফরম্যান্সের জন্য তীব্র আক্রমণ ধেয়ে আসে শামির দিকে। ওয়াঘার ওপার থেকে অবশ্য ভারতের পেসারের পাশে এসে দাঁড়ান পাক উইকেট কিপার  মহম্মদ রিজওয়ান। সোশ্যাল মিডিয়ায় ভারত সমর্থকদের উদ্দেশ্যে রিজওয়ান লিখেছেন, ”দেশের তারকাকে সম্মান জানাতে শিখুন।”

সাকলিন অবশ্য আরও একটা ভারত-পাক ম্যাচ প্রসঙ্গে বলছেন, ”দুটো ম্যাচ খেললে দু’ দেশের সম্পর্ক আরও ভাল হয়ে যাবে। আগের ম্যাচে বিরাট কোহলি, ধোনি এবং আমাদের প্লেয়াররা যেরকম সুন্দর আচরণ দেখিয়েছে তাতে এই বার্তাই পৌঁছয় যে আমরা সবাই মানুষ, আমরা একে অপরকে ভালবাসি। এটা নিতান্তই একটা খেলা। এর বেশি কিছু নয়। এরকম সুন্দর বার্তা পৌঁছে দেওয়ার জন্য খেলোয়াড়দের কুর্নিশ জানাই। বন্ধুত্বের জয় হোক, হার হোক শত্রুতার।”

টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে কারা উঠবে, তার উত্তর দেবে সময়। বাবর আজমদের খেলা দেখে অনেকেই তাঁদের সম্ভাব্য ফাইনালিস্ট হিসেবে ধরে নিচ্ছেন। সাকলিন বলছেন, ”ভারত যদি ফাইনালে পৌঁছয় তাহলে আইসিসি, সমর্থকরাও খুশি হবে।”

[আরও পড়ুন: স্বার্থের সংঘাত এড়াতে এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ ছাড়লেন সৌরভ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে