Advertisement
Advertisement
Arshdeep Singh

অর্শদীপ সিংকে বর্ণবিদ্বেষী আক্রমণ, বিক্ষোভের মুখে ক্ষমা চাইলেন প্রাক্তন পাক ক্রিকেটার

প্রতিবাদে সরব হরভজন সিংও।

T20 World Cup 2024: Kamran Akmal makes racist comment to Arshdeep Singh and later apologizes

বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার অর্শদীপ। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 11, 2024 9:14 am
  • Updated:June 11, 2024 2:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে মাঠের লড়াইয়ে জয় পেয়েছে ভারত (Indian Cricket Team)। অল্প রান পুঁজি করেও বাবরদের রুখে দিয়েছেন বুমরাহরা। আর তার পরেই ভারতীয় বোলার অর্শদীপ সিংকে বর্ণবিদ্বেষী আক্রমণ প্রাক্তন পাক ক্রিকেটারের। যা নিয়ে উত্তাল হয় নেটদুনিয়া। শেষ পর্যন্ত বাধ্য হয়ে ক্ষমাও চেয়ে নিতে হয় পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার কামরান আকমলকে (Kamran Akmal)।

বিশ্বকাপে (T20 World Cup 2024) বাবরদের বিরুদ্ধে ৩১ রান দিয়ে ১ উইকেট তুলে নেন অর্শদীপ (Arshdeep Singh)। রুদ্ধশ্বাস লড়াইয়ে মাত্র ৬ রানে জেতে টিম ইন্ডিয়া। শেষ ওভারে ঠান্ডা মাথায় দুরন্ত বল করে ম্যাচ পকেটে পুরে নেন অর্শদীপ। সেই ম্যাচ চলাকালীন পাকিস্তানের প্রাক্তন ব্যাটার অর্শদীপের ধর্মপরিচয় নিয়ে বিদ্রূপ করেন। তিনি বলেন, “এখন অনেক কিছুই হতে পারে। ১২টা বেজে গিয়েছে। রাত ১২টার পর কোনও শিখকেই বল করতে দেওয়া উচিত নয়।”

Advertisement

[আরও পড়ুন: বেঙ্গল প্রো টি টোয়েন্টির উদ্বোধনে জিৎ-রুক্মিণী, টসের কয়েনে সৌরভ-ঝুলনের মুখ]

আকমলের এই বক্তব্যের পরেই তীব্র বিক্ষোভ আছড়ে পড়ে সোশাল মিডিয়ায়। এমনকী প্রাক্তন ভারতীয় তারকা হরভজন সিংও (Harbhajan Singh) প্রতিবাদ জানান এই মন্তব্যের। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “তোমার লজ্জা হওয়া উচিত কামরান আকমল। নিজের মুখ খোলার আগে শিখদের ইতিহাস জানা দরকার। আমরা শিখরা তোমার পরিবারকে বহুবার বাঁচিয়েছি। তখনও সময় রাত ১২টাই ছিল। লজ্জা হওয়া উচিত। আর ন্যূনতম কৃতজ্ঞতা থাকা দরকার।”

Advertisement

তার পরই অবশ্য নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন আকমল। শুধু হরভজন সিং নয়, সমগ্র শিখ সম্প্রদায়ের কাছে ক্ষমা প্রার্থনা করেন প্রাক্তন পাক তারকা। তিনি লেখেন, “আমি যে মন্তব্য করেছিলাম, তার জন্য হরভজন ও শিখ সম্প্রদায়ের কাছে ক্ষমাপ্রার্থী। সেটার জন্য গভীরভাবে দুঃখিত। আমার শব্দপ্রয়োগ অসম্মানজনক ছিল। বিশ্বের সব জায়গার শিখদের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। কাউকে আঘাত করতে চাইনি। আমি সত্যিই দুঃখিত।” তাতে অবশ্য শান্ত হচ্ছে না নেটিজেনরা। পরের বার কথা বলার আগে তাঁকে সাবধান হওয়ার পরামর্শ দিচ্ছেন অনেকে।

[আরও পড়ুন: বিশ্বসেরা টুর্নামেন্টে খেলতে নারাজ রিয়াল মাদ্রিদ, কারণ ব্যাখ্যা আন্সেলোত্তির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ