Advertisement
Advertisement
Real Madrid

বিশ্বসেরা টুর্নামেন্টে খেলতে নারাজ রিয়াল মাদ্রিদ, কারণ ব্যাখ্যা আন্সেলোত্তির

কেন এই সিদ্ধান্ত রিয়াল কোচের?

Carlo Ancelotti said Real Madrid will not take part in the Club World Cup

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 10, 2024 8:00 pm
  • Updated:June 10, 2024 8:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরে নতুন ফরম্যাটে শুরু হতে চলেছে ফিফা ক্লাব বিশ্বকাপ (FIFA Club World Cup)। যেখানে বিভিন্ন মহাদেশের ৩২টি ক্লাব অংশগ্রহণ করবে। কিন্তু তার আগেই বড় ঘোষণা বিয়াল মাদ্রিদের কোচ কার্লো আন্সেলোত্তির (Carlo Ancelotti)। ২০২৫-র ক্লাব বিশ্বকাপে অংশগ্রহণ করবে না লস ব্ল্যাঙ্কোসরা।

২০২২ ফুটবল বিশ্বকাপ সমাপ্তির ঠিক আগের দিন ফিফা (FIFA) প্রেসিডেন্ট জিয়ানি ইনফ্যান্টিনো ঘোষণা করেছিলেন যে ফিফার ক্লাব ফুটবল টুর্নামেন্ট এবার ৩২টি দলের মধ্যে আয়োজন করা হবে। ২০২৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্র এই টুর্নামেন্ট আয়োজন করবে। ইউরোপ থেকে খেলবে ১২টি দল। যার মধ্যে আছে এবছরের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদও (Real Madrid)।

Advertisement

[আরও পড়ুন: রোহিতের আলিঙ্গনে হার্দিক, দেশের জার্সিতে উধাও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যক্তিত্বের সংঘাত]

কিন্তু আন্সেলোত্তি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, এই টুর্নামেন্টে খেলতে একেবারেই আগ্রহী নয় স্পেনের দল। কেন এই সিদ্ধান্ত? সেটা খোলসা করে মাদ্রিদের কোচ বলেন, “ক্লাব বিশ্বকাপের ভাবনা ফিফার ভুলে যাওয়া উচিত। কোনও ক্লাবের ফুটবলাররাই এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চাইবে না। রিয়াল মাদ্রিদের একটি ম্যাচের মূল্যই ২০ মিলিয়ন। সেখানে গোটা টুর্নামেন্ট খেললে ফিফা আমাদের এই অর্থ দেবে। তাই কোনও প্রশ্নই ওঠে না। আমাদের মতো বাকি ক্লাবগুলোও এই প্রস্তাব ফিরিয়ে দেবে।”

Advertisement

[আরও পড়ুন: নিউ ইয়র্কে রোহিতদের জয়ের পর ফের ভারত-পাক ম্যাচ, কোথায় হবে?]

এতদিন পর্যন্ত যে ক্লাব বিশ্বকাপ হত, সেখানে খেলত মাত্র ৭টি দল। মূলত বিভিন্ন মহাদেশের চ্যাম্পিয়ন দলগুলিই সুযোগ পেত সেখানে। গত বছর বিজয়ী হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। এবছর ইন্টার কন্টিনেন্টাল কাপে খেলছে ৫টি দল। কিন্তু ২০২৫-এ নতুন আঙ্গিকে আসতে চলেছে ক্লাব ওয়ার্ল্ড কাপ। যেখানে ক্লাবগুলো র‍্যাঙ্কিং আর ইউরোপ সেরা হওয়ার ভিত্তিতে সুযোগ পাবে। ইউরোপ থেকে ইতিমধ্যে রিয়াল মাদ্রিদ, চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ, প্যারিস সাঁ জাঁর মতো দলের সেই টুর্নামেন্টে খেলার কথা। কিন্তু টুর্নামেন্ট শুরু হওয়ার অনেক আগেই বেঁকে বসলেন আন্সেলোত্তি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ