Advertisement
Advertisement
Saurabh Netravalkar

স্বপ্ন দেখতে শেখাচ্ছেন আমেরিকার সৌরভ, বিরাট-রোহিতদের বল করতে মুখিয়ে পাকবধের নায়ক

সুপার ওভারে পাকিস্তানকে মাত্র ১৩ রানে আটকে দিয়েছিলেন আমেরিকার সৌরভ নেত্রাভালকর।

T20 World Cup 2024: USA player Saurabh Netravalkar excited to play against India

সৌরভ নেত্রাভালকর। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 11, 2024 5:02 pm
  • Updated:June 11, 2024 5:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময়ে ভারতীয় দলের জার্সি গায়ে খেলেছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। তার পর জীবন চলে গিয়েছে নিজের পথে। আমেরিকাতে চাকরিতে মন দিয়েছিলেন। কিন্তু ফের ক্রিকেটের টানেই চলে এসেছেন মাঠে। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে নায়ক হয়ে উঠেছেন তিনি। এবার রোহিত-বিরাটদের সামনে বল করতে মরিয়া সৌরভ নেত্রাভালকার।

সুপার ওভারে পাকিস্তানকে মাত্র ১৩ রানে আটকে দিয়ে রাতারাতি সুপারস্টার হয়ে গিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা বোলার। ২০১০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছেন সৌরভ নেত্রাভালকর (Saurabh Netravalkar)। এই দলেই ছিলেন কে এল রাহুল, ময়ঙ্ক আগারওয়ালের মতো তারাকারা। মুম্বইয়ের প্রথম শ্রেণির ক্রিকেটেও বেশ পরিচিত নাম সৌরভ। অনূর্ধ্ব ১৫ দলে খেলেছেন সূর্যকুমার যাদবের সঙ্গে। কিন্তু যথেষ্ট সুযোগ না পেয়ে হতাশায় ক্রিকেট ছেড়ে দিয়েছিলেন। আমেরিকায় পড়াশোনা শেষে কম্পিউটার সায়েন্সে মাস্টার ডিগ্রি করার পর ওরাকেলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে যোগ দেন।

Advertisement

[আরও পড়ুন: ‘বিশ্বকাপের জন্য ভালো বিজ্ঞাপন নয়’, পিচ নিয়ে বিরক্ত দক্ষিণ আফ্রিকার ক্লাসেনও]

সেখান থেকে বিশ্বকাপের (T20 World Cup 2024) মঞ্চ। কাজটা যথেষ্ট কঠিন ছিল। আর তিনিই এখন আমেরিকায় হয়ে উঠতে চান উপমহাদেশীয় শিশুদের অনুপ্রেরণা। সম্প্রতি ইনস্টাগ্রামের একটি ভিডিওয় তিনি অশ্বেতাঙ্গ শিশুদের উদ্দেশ্যে বলেন, “স্বপ্ন বড় দেখো। সেটাই করো, যেটা করতে ভালোবাসো।” ঠিক যেভাবে ৩২ বছর বয়সি তারকা ক্রিকেটের প্রতি ভালোবাসায় আজ বিশ্বকাপের মঞ্চ দাপিয়ে বেড়াচ্ছেন।

Advertisement
 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Zarna Garg (@zarnagarg)

বুধবার ভারতের বিরুদ্ধে মাঠে নামছে আমেরিকা। বিশ্বকাপের সুপার এইটে যাওয়ার সুবর্ণ সুযোগ তাদের সামনে। সেটার সঙ্গেই সৌরভকে উজ্জীবিত করছে নতুন স্বপ্ন। এর আগে মুম্বইয়ের নেটে রোহিতের বিরুদ্ধে বল করেছেন তিনি। বিরাটের মুখোমুখি হওয়ারও সুযোগ হয়েছে। কিন্তু এই প্রথমবার বিশ্বকাপের মঞ্চে রোহিত-বিরাটদের সামনে সৌরভ। যা নিয়ে তিনি বলেন, “ওঁদের জার্নি দেখে আমাদের শেখা উচিত। ওঁদের দেখে মানুষ অনুপ্রেরণা পায়।”

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলেই থাকছেন সল ক্রেসপো, লাল-হলুদের সঙ্গে দুবছরের চুক্তিবৃদ্ধি স্প্যানিশ মিডফিল্ডারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ