BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ড, জিতেও শ্রীলঙ্কার মুখ চেয়ে অজিরা

Published by: Anwesha Adhikary |    Posted: November 4, 2022 5:38 pm|    Updated: November 4, 2022 5:56 pm

T20 World Cup: New Zealand secures semifinal spot, Australia still have chances | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (T20 World Cup) গ্রুপ পর্যায়ের লড়াই প্রায় শেষের দিকে। শুক্রবারের দু’টি ম্যাচের পর খানিকটা আন্দাজ পাওয়া গেল, শেষ চারের লড়াইয়ে কোন দলগুলি অংশ নিতে পারে। সেমিফাইনালে উঠলে ভারতের প্রতিপক্ষ কে হতে পারে, সেই বিষয়েও ধারণা পাওয়া গেল। প্রথম দল হিসাবে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল নিউজিল্যান্ড (New Zealand)। তবে গ্রুপ ১ থেকে আর কোন দল সেমিফাইনালে যাবে, তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। সেই সঙ্গে বিশ্বকাপ থেকে ছিটকে গেল এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

শুক্রবারের দ্বিতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় অস্ট্রেলিয়া (Australia) ও আফগানিস্তানের মধ্যে। শেষ পর্যন্ত মাত্র চার রানে ম্যাচ জেতে অজিরা। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে গত বারের চ্যাম্পিয়নদের আশা খুবই কম। কারণ নেট রান রেটের বিচারে তারা বেশ পিছিয়ে। সেমিফাইনালে উঠতে গেলে তাদের তাকিয়ে থাকতে হবে শনিবারের ম্যাচের দিকে। গ্রুপ ১-এর শেষ ম্যাচে নামবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। যদি এই ম্যাচে ইংল্যান্ড জিতে যায়, তাহলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে অস্ট্রেলিয়াকে।

[আরও পড়ুন: বিশ্বকাপ জ্বর কেরলে, মেসির পরে নেইমারের বিশাল কাট আউট নদীতে]

ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচের দিকে তাকিয়ে থাকবে ভারতও। কারণ জিম্বাবোয়ের বিরুদ্ধে জিতলেই গ্রুপ ২ থেকে এক নম্বর দল হিসাবে সেমিফাইনালে উঠবে ভারত। সেখানে ভারতের সামনে কারা পড়বে, সেই ফয়সালা হবে এই ম্যাচের পরেই। সাত পয়েন্ট নিয়ে গ্রুপ ১-এর শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। প্রথম দল হিসাবে শেষ চারের জায়গা পাকা করে নিল তারা। গ্রুপ শীর্ষে থেকেই সেমিফাইনালে যাবে কিউয়িরা। গ্রুপ-২ থেকে সেমিফাইনালিস্ট হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

শুক্রবারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড। ৩৫ রানে সেই ম্যাচ জিতে নেয় কিউয়িরা। দিনের দ্বিতীয় ম্যাচে অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই হয় আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে। প্রথমে ব্যাট করে ১৬৮ রান তোলে অজিরা। রশিদ খানের ব্যাটিংয়ের উপরে ভর করে ম্যাচ জেতার স্বপ্ন দেখছিল আফগানিস্তান। তবে শেষ পর্যন্ত মাত্র চার রানে জিতে নেয় অস্ট্রেলিয়া। তবে তাদের বিশ্বকাপ ভাগ্য এখন শ্রীলঙ্কার হাতে। 

[আরও পড়ুন:ভারতকে সেমিফাইনালে তুলতে মরিয়া ICC! বাংলাদেশের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক আফ্রিদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে