BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

প্রত্যাশামতোই ভারত থেকে আমিরশাহীতে সরল টি-২০ বিশ্বকাপ, ঘোষণা জয় শাহের

Published by: Abhisek Rakshit |    Posted: June 28, 2021 2:39 pm|    Updated: June 28, 2021 4:29 pm

T20 World Cup shifting out of India to UAE, says BCCI secretary Jay Shah | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশামতোই ভারত থেকে সরে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। করোনা আবহে ক্রিকেটের এই ছোট ফরম্যাটের টুর্নামেন্টটি আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। সোমবারই বিসিসিআইয়ের পক্ষ থেকে আইসিসিকে এই ব্যাপারে জানিয়ে দেওয়া হবে। সংবাদসংস্থা এএনআইকে এমনটাই জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। যদিও সেখানে বিশ্বকাপ হলেও আয়োজনের দায়িত্ব থাকবে বিসিসিআইয়ের কাঁধেই।

করোনা আবহে ভারত কি আয়োজন করতে পারবে টি-২০ বিশ্বকাপ? এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ২৮ জুন পর্যন্ত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে সময় দিয়েছিল আইসিসি। এদিনই শেষ হচ্ছে সেই সময়সীমা। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে জয় শাহকে বলতে শোনা যায়, “আইসিসিকে আমরা আজই জানিয়ে দেব ভারত থেকে টি-২০ বিশ্বকাপ সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে নিয়ে যাওয়া হচ্ছে। খুব শীঘ্রই আইসিসি সূচি জানিয়ে দেবে।”

 

যদিও পরবর্তীতে রাজীব শুক্ল জানিয়ে দিলেন, “টি-২০ বিশ্বকাপের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আজই শেষদিন ছিল। তাই বিসিসিআই আধিকারিকরা নিজেদের মধ্যে কনফারেন্স কলে আলোচনা সারেন। সেখানে দেশের করোনা পরিস্থিতি নিয়েও কথা হয়। আমরা কেউই জানি না ২-৩ মাস পর কী হবে। তাই সমস্ত কিছু বিবেচনা করে আমরা ঠিক করি, বিসিসিআইয়ের পক্ষ থেকে টি-২০ বিশ্বকাপ আমিরশাহীতে সরিয়ে নিয়ে যাওয়ার কথা আইসিসিকে জানিয়ে দেওয়া হবে। টুর্নামেন্টের দিনক্ষণ একই থাকবে। অর্থাৎ আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে বিশ্বকাপ। কোয়ালিফায়ার খেলা হবে ওমানে এবং বাকি ম্যাচগুলি দুবাই, আবু ধাবি এবং শারজাতে।”

 

প্রসঙ্গত, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা স্থগিত হওয়া আইপিএল। টুর্নামেন্টের ফাইনাল ১৫ অক্টোবর। তারপরই সেই আমিরশাহীতেই নাকি বসবে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। অর্থাৎ ভারতীয় ক্রিকেটারদের আর আকাশপথে অন্য কোথাও উড়ে যেতে হবে না। শোনা যাচ্ছে, সব ঠিকঠাক থাকলে আইপিএল শেষ হওয়ার দু’দিন পর অর্থাৎ ১৭ অক্টোবরই নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) শুরু হয়ে যাবে। যার ফাইনাল হওয়ার কথা ১৪ নভেম্বর।

[আরও পড়ুন: বেলজিয়ামের কাছে হারের পরই অধিনায়কের আর্মব্যান্ড ছুঁড়ে লাথি রোনাল্ডোর, দেখুন ভিডিও]

গতবছরই ভারতে আয়োজিত হওয়ার কথা ছিল ছোট ফরম্যাটের বিশ্বকাপ। কিন্তু করোনা আর লকডাউনের জেরে তা পিছিয়ে যায়। ঠিক হয় চলতি বছরে টুর্নামেন্টের আয়োজন করা হবে। প্রথমে অস্ট্রেলিয়া তা আয়োজনের প্রস্তাব দিলেও বিসিসিআই (BCCI) নিজের হাতেই রেখেছিল আয়োজনের দায়িত্ব। তাই অতিমারী আবহেও দেশে বিশ্বকাপ করার যথাসাধ্য চেষ্টা করছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসি’র কাছ থেকে অতিরিক্ত সময়ও চেয়ে নিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিসিসিআইয়ের আরজিতে সাড়া দিয়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানায়, ২৮ জুনের মধ্যে নিজেদের সিদ্ধান্তের কথা জানাতে হবে ভারতীয় বোর্ডকে। সেই মতোই এদিন বিশ্বকাপ আমিরশাহীতে সরিয়ে নিয়ে যাওয়ার কথা জানাবে বিসিসিআই। যদিও সেখানে বিশ্বকাপ হলেও আয়োজনের দায়িত্ব থাকবে সৌরভদের কাঁধেই। ঠিক যেমন ২০১৮ সালে আমিরাশাহীতে আয়োজিত এশিয়া কাপের আয়োজক ছিল ভারতীয় বোর্ড।

[আরও পড়ুন: শচীনকে ছাপিয়ে অনন্য রেকর্ড ভারতীয় মহিলা ক্রিকেটার শেফালি বর্মার, শুভেচ্ছা অনুরাগীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement