৩০ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৫ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান দলকে নিষিদ্ধ করা হোক। বিশ্বকাপে ভারতের কাছে হারের পর এক পাকভক্ত আদালতে পাক দলের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। এবার সরফরাজদের লজ্জাজনক পারফরম্যান্সের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন পাক ক্রিকেটার কামরান আকমল। পাকিস্তানের বর্তমান ফর্ম নিয়ে এতটাই তিতিবিরক্ত যে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছেই নালিশ করেছেন তিনি।

[আরও পড়ুন: সুজিত সরকারের ছবিতে এই ধূসর দাঁড়িওয়ালা বৃদ্ধকে চিনতে পারছেন?]

বিশ্বকাপে সাতবারের সাক্ষাতে প্রতিবারেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছে ভারত। সেই হারের ধাক্কা যেন কিছুতেই সামলে উঠতে পারছে না পড়শি দেশের বাসিন্দারা। তাই তো কখনও মেজাজ হারিয়ে অনেক পাক সমর্থক টেলিভিশন সেট ভেঙে ফেলেছেন তো কখনও ক্রিকেটারদের নিয়মানুবর্তিতা, ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। এমনকী দলকে নিষিদ্ধ করার দাবিতে পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা সিভিল আদালতেও মামলা দায়ের হয়েছে। এবার আকমল গোটা দলের কড়া নিন্দা করে বলছেন, সরফরাজ অ্যান্ড কংয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত প্রধানমন্ত্রীর। তিনি বলেন, “আমি প্রধানমন্ত্রী ইমরান খানকে সম্মান করি। তিনি পাকিস্তান
ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গেও যুক্ত। এমন পরিস্থিতিতে যে দল বিশ্বের কাছে আমাদের সম্মানহানী ঘটিয়েছে, আমাদের বিশ্বাসযোগ্যতায় আঘাত দিয়েছে, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হোক।” এখানেই থামেননি প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান। বলেন, “পাকিস্তানে অনেক দক্ষ ক্রিকেটার আছেন। যাঁদের বাছাই করলে তাঁরা ব্যাটিং এবং বোলিংয়ে দলকে অনেক উঁচুতে পৌঁছে দিতে পারতেন।”

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত শুধুমাত্র ইংল্যান্ডকে হারিয়েছে পাকিস্তান। পাঁচ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র তিন। পরের ম্যাচে হারলে শেষ চারে ওঠার স্বপ্ন কার্যত ভঙ্গ হয়ে যাবে। তাই আকমলের কথায়, এত খারাপ ব্যাটিং লাইন আপ হলে কোনও দলের পক্ষে জেতা সম্ভব নয়। সেই কারণেই ‘৯২-এর বিশ্বজয়ী পাক অধিনায়কের কাছে তাঁর অনুরোধ, এবার পাকিস্তান দলকে নিয়ে গম্ভীরভাবে কিছু ভাবা হোক। আর এমন করুণ পারফরম্যান্সের জন্য দলের বিরুদ্ধে বড়সড় কোনও পদক্ষেপ করা হোক। অর্থাত সরফরাজ অধিনায়ক হিসেবে যে যোগ্য নন, সেকথাই বুঝিয়ে দিলেন আকমল।

[আরও পড়ুন: ‘হিংসা ভুলে শান্তি ফেরাতে ভরসা গান’, যোগদিবসে নয়া ভাবনা নীতীনের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং