২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

সুজিত সরকারের ছবিতে এই ধূসর দাঁড়িওয়ালা বৃদ্ধকে চিনতে পারছেন?

Published by: Sandipta Bhanja |    Posted: June 21, 2019 3:36 pm|    Updated: June 21, 2019 3:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধূসর দাঁড়ি। কোঁচকানো ভ্রু-যুগল। চোখে চশমা। বয়সের ভারে নুয়ে পড়া চোখেমুখে বিরক্তির ছাপ স্পষ্ট। মাথার সাদা টুপি স্কার্ফে জড়ানো। গায়ে হালকা আকাশি রঙা মলিন পাঞ্জাবি৷ দেখুন তো এই বৃদ্ধ লোকটিকে চিনতে পারেন কি না? শুক্রবার সকালে অমিতাভ বচ্চনের টুইটারের পাতায় বেশ জাঁকিয়ে বসেছেন এই বৃদ্ধ। সন্দিগ্ধ মনে কৌতূহলী চাহনি – কে ইনি? ইনি অমিতাভ বচ্চন। সুজিত সরকারের নতুন ছবি ‘গুলাবো সিতাবো’-তে এহেন অবতারেই দেখা যাবে বিগ বি‘কে।

[আরও পড়ুন: এবার সুজিত সরকারের ছবিতে একসঙ্গে অমিতাভ-আয়ুষ্মান ]

৭৬ বছর বয়সেও দিব্যি তরুণ যুবকের মতো দৌড়ে বেড়াচ্ছেন সেটে। পরিচালক মশাইয়ের না-পসন্দ হলে বারবার রি-টেক দিতেও আপত্তি নেই তাঁর। শট দেওয়ার পর স্ক্রিনের সামনে বসে পরিচালকের সঙ্গে নিজেই নিজের মূল্যায়ণ করতে বসে যান। শুধু পরিচালক নন, তাঁর নিজেরও যদি পছন্দ না হয়, আবার বলেন শট রেডি করতে। সেটে এতটুকু ক্লান্তিবোধ নেই তাঁর মধ্যে। হ্যাঁ, তিনি অমিতাভ বচ্চন।

পরিচালক সুজিতের কথায় ‘বুড়ো হাড়ের ভেলকি’-তে আজও যে কাউকে ৬ গোল দিতে পারেন হেসেখেলে। ‘গুলাবো সিতাবো’-তে বিগ বি’র এহেন অবতারে রীতিমতো সাড়া পড়ে গিয়েছে। ভিন্ন সময়ে ভিন্ন চরিত্রে অমিতাভের অভিনয় দর্শকদের চমকে দিয়েছে। সুজিতের এই ছবিতেও যে তার অন্যথা হবে না, এই লুক তার আগাম আভাস। তৈরি থাকুন। শোনা গিয়েছে, সুজিতের কাছে ‘গুলাবো সিতাবো’ ছবিতে তাঁর চরিত্রের এহেন লুকের কথা শুনেই শিশুসুলভ হাসিতে  ‘হ্যাঁ’ বলে দিয়েছিলেন। সেটে মেক-আপের সময়ে তিনি রীতিমতো উৎসাহী হয়ে পড়েছিলেন ‘গুলাবো সিতাবো’-র চূড়ান্ত অবতারে নিজেকে দেখতে। ঘণ্টার পর ঘণ্টা মেক-আপ নিতে ধৈর্য নিয়ে বসে থাকতেন চেয়ারে। বিদেশ থেকে বিশেষ টিম আনা হয়েছিল অমিতাভের এই লুক তৈরি করার জন্য।

[আরও পড়ুন: ‘মুসলমান ছেলের সঙ্গে প্রেম, নরকে বাস করছি’, বিস্ফোরক হৃতিকের বোন]

আগে অবশ্য ‘পিকু’তে একসঙ্গে কাজ করেছেন সুজিত-অমিতাভ জুটি। কোয়্যার্কি কমেডি ঘরানার ছবি ‘গুলাবো সিতাবো’। তবে, এই ছবির আরও এক চমক হল, প্রথমবার অমিতাভের সঙ্গে স্ক্রিন স্পেস ভাগ করবেন আয়ুষ্মান খুরানা। লখনউ শহরের প্রেক্ষাপটে লেখা ‘গুলাবো সিতাবো’র কাহিনি।

উত্তর প্রদেশের লোকেরা কথায় কথায় প্রায়ই ‘গুলাবো সিতাবো’ শব্দটি ব্যবহার করেন। খুব মজার গল্প। এমনটাই জানিয়েছিলেন পরিচালক সুজিত সরকার। ছবির চিত্রনাট্য লিখেছেন জুহি চতুর্বেদী। এর আগে যিনি ‘ভিকি ডোনার’, ‘পিকু’ এবং ‘অক্টোবর’-এর মতো ছবির চিত্রনাট্য লিখেছেন। মুক্তি পাচ্ছে ২০২০ সালের ২৪ এপ্রিল। প্রথম শিডিউলের সিংহভাগের শুটিং ইতিমধ্যেই শেষ। দ্বিতীয় শিডিউল রয়েছে অক্টোবর মাসে। রাশিয়া, ইউরোপ এবং উত্তর ভারতে হবে শুটিং।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement