BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার রুপোলি পর্দায় টি-টোয়েন্টিতে বিশ্বজয়, মাহি-ব্রিগেডের কাপ-যাত্রা নিয়ে তৈরি হবে তথ্যচিত্র

Published by: Anwesha Adhikary |    Posted: November 18, 2022 4:05 pm|    Updated: November 18, 2022 5:07 pm

Taran Adarsh announces documentary on 2007 T20 World Cup winning India team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে হারিয়ে কাপ জিতে নিয়েছিল ভারত। সিনিয়র ক্রিকেটারদের ছাড়াই ট্রফি জয়, অধিনায়ক হিসাবে আবির্ভাবেই সকলকে চমকে দেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জীবনের অন্যতম স্মরণীয় অধ্যায় ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার গৌরবময় সেই দিনগুলির কাহিনি তুলে ধরা হবে রুপোলি পর্দায়। বিশ্বকাপজয়ী দলের সদস্যরাই দর্শকদের কাছে তাঁদের ট্রফি জয়ের কাহিনি তুলে ধরবেন।

ফিল্ম সমালোচক তরণ আদর্শ একটি টুইট করে এই খবর জানিয়েছেন। তিনি লিখেছেন, “২০০৭ সালের ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় নিয়ে একটি ডকুমেন্টারি তৈরি হচ্ছে। তবে এখনও এই তথ্যচিত্রের নাম চূড়ান্ত করা হয়নি। বিশ্বকাপজয়ী দলের ১৫ জন সদস্যই এই ডকুমেন্টারিতে অংশগ্রহণ করেছেন। শুটিং পর্ব প্রায় শেষ হয়ে গিয়েছে। আগামী বছরই বড় পর্দায় দেখা যাবে এই ডকুমেন্টারি।”

[আরও পড়ুন: বৃষ্টিতে বাতিল প্রথম ম্যাচ, অন্য খেলায় মাতলেন ভারত-নিউজিল্যান্ডের ক্রিকেটাররা]

এই ডকুমেন্টারির সঙ্গে বলিউডের এক প্রথম সারির অভিনেতাও যুক্ত থাকবেন বলে জানিয়েছেন তরণ। তবে সেই অভিনেতা কে বা এই ডকুমেন্টারিতে তাঁকে কোন ভূমিকায় দেখা যাবে, সেই বিষয়ে খোলসা করে কিছু বলেননি তিনি। প্রসঙ্গত, ২০২০-২০২১ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছিল ভারত। সেই সিরিজ নিয়েও একটি ডকুমেন্টারি তৈরি করা হয়েছিল। ক্রিকেট নিয়ে আবারও একটি তথ্যচিত্র তৈরি হতে চলেছে।

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে একেবারেই তরুণ দল নিয়ে খেলতে নেমেছিল ভারত। প্রথমবারের জন্য অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয় ধোনির হাতে। টুর্নামেন্টের প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পরেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচ টাই হওয়ার পরে বোল আউটের মাধ্যমে ম্যাচ জেতে মেন ইন ব্লু। গ্রুপ পর্বেই ইংল্যান্ডের মুখোমুখি হয় ভারত। যুবরাজ সিংয়ের এক ওভারে ছয় ছক্কা মারার নজির ওই ম্যাচেই। তারপরে স্বপ্নের ফাইনাল খেলে ট্রফি জয়- এই ডকুমেন্টারির মাধ্যমে সেই মুহূর্তগুলো আবার ফিরে পাবেন ক্রিকেটপ্রেমীরা। 

[আরও পড়ুন:কাতারকে ম্যাচ ছেড়ে দেবে ইকুয়েডর! বিশ্বকাপ শুরুর আগেই গুঞ্জন তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে