২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃষ্টিতে বাতিল প্রথম ম্যাচ, অন্য খেলায় মাতলেন ভারত-নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

Published by: Anwesha Adhikary |    Posted: November 18, 2022 2:09 pm|    Updated: November 18, 2022 2:09 pm

Match washed out, India and New Zealand played footvolley | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুন লড়াই শুরু করতে চলেছিল ভারতীয় দল। কিন্তু নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতেই পারলেন না হার্দিক পাণ্ডিয়ারা। লাগাতার বৃষ্টির ফলে ভেস্তে গেল সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ওয়েলিংটনের ম্য্যাচে টস করতেও নামতে পারলেন না দুই দলের অধিনায়ক। বরং অন্য খেলায় মেতে থাকলেন যুজবেন্দ্র চাহালরা। তাঁদের খেলার ভিডিও পোস্ট করেছে বিসিসিআই (BCCI)।

শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার কথা ছিল হার্দিকদের। কিন্তু ওয়েলিংটনের আবহাওয়ার পূর্বাভাসে বলা ছিল, এদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই ম্যাচ শুরুর হওয়ার আগে থেকেই তুমুল বৃষ্টি শুরু হয়ে যায়। এহেন পরিস্থিতিতে মাঠে নামতে না পেরে স্টেডিয়ামের মধ্যেই অন্য খেলায় মেতে ওঠেন দুই দলের ক্রিকেটাররা। অবিকল পাড়ার মতো করেই ফুটভলি খেলার ব্যবস্থা করে ফেলেন তাঁরা। বেশ কয়েকটি চেয়ার সাজিয়ে নেট বানিয়ে নেওয়া হয়। তারপরেই একটি বল জোগাড় করে খেলা শুরু।

[আরও পড়ুন: কাতারকে ম্যাচ ছেড়ে দেবে ইকুয়েডর! বিশ্বকাপ শুরুর আগেই গুঞ্জন তুঙ্গে]

বিসিসিআইয়ের প্রকাশ করা ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতীয় দলের তরফে খেলতে নেমেছেন যুজবেন্দ্র চাহাল,দীপক হুডা ও সঞ্জু স্যামসন। নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সঙ্গে তাঁদের হাড্ডাহাডি লড়াই জমে ওঠে। বৃষ্টির কোপে পড়ে শেষ পর্যন্ত ক্রিকেট খেলা হয়নি। ম্যাচ বাতিলের ঘোষণা করে দেন আম্পায়াররা। এরপরে আরও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। এরপরে তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে ভারত ও নিউজিল্যান্ড।

আপাতদৃষ্টিতে এই সিরিজে সেরকম কোনও চমক না থাকলেও বিতর্কের একটা চোরাস্রোত বয়েই চলেছে। ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী আবার বলে দিয়েছেন, হার্দিক পাণ্ডিয়াকে পাকাপাকিভাবে টি-টোয়েন্টির ক‌্যাপ্টেন করে দেওয়া হোক। বলেছেন, ‘‘টি-টোয়েন্টিতে নতুন কাউকে অধিনায়ক করলে কোনও ক্ষতি হবে না। যদি রোহিত টেস্ট আর ওয়ান ডে-তে ক‌্যাপ্টেন্সি করে আর হার্দিককে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয় তাহলে সমস্যা হবে না।’’ ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিককেই অধিনায়ক করা হবে কিনা, তা নিয়ে চর্চা তুঙ্গে।

[আরও পড়ুন:বিশ্বকাপের ব্যর্থতা ভুলে আজ নতুন লড়াই হার্দিকদের, কিউয়িদের বিরুদ্ধে কাঁটা বৃষ্টি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে