BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হে ভারত, আর কত ব্যর্থতা? রাহুল-পন্থের দুরন্ত ব্যাটিংয়েও হার, ওয়ানডে সিরিজ প্রোটিয়াদের

Published by: Sulaya Singha |    Posted: January 21, 2022 10:03 pm|    Updated: January 21, 2022 10:23 pm

Team India lost to South Africa in 2nd ODI and home team wins Series | Sangbad Pratidin

ভারত: ২৮৭/৬ (রাহুল-৫৫, পন্থ-৮৫)
দক্ষিণ আফ্রিকা: ২৮৮/৩ (মালান-৯১, ডি কক-৭৮)
৭ উইকেটে জয়ী দক্ষিণ আফ্রিকা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে টেস্ট সিরিজ। আর এবার ওয়ানডে। দক্ষিণ আফ্রিকার মাটিতে একের পর এক সিরিজ হারে যেন বিধ্বস্ত টিম ইন্ডিয়া। চোখ মুখ ফ্যাকাসে ক্রিকেটপ্রেমীদেরও। বিরাট কোহলির নেতৃত্ব থেকে বিদায়, রোহিত শর্মার চোট, কেএল রাহুলের অনভিজ্ঞ অধিনায়কত্ব- সব মিলিয়ে হতাশার মেঘ ক্রমেই গাঢ় হচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। প্রশ্ন উঠছে, ঘরের মাঠ ছাড়া কি গর্জে ওঠার শক্তি হারিয়ে ফেলছে ভারতীয় দল (Team India)?

কেএল রাহুল এবং ঋষভ পন্থের দুর্দান্ত ব্যাটিংয়ে স্কোরবোর্ডে লড়াই দেওয়ার মতো রান উঠল ঠিকই। অনন্য রেকর্ড গড়ে রাহুল দ্রাবিড়কেও এদিন পিছনে ফেলে দেন পন্থ। ভারতীয় উইকেটকিপার-ব্য়াটার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বোচ্চ ৮৫ রান করলেন পন্থ (Rishabh Pant)। এর আগে ডারবানে ৭৭ রান করেছিলেন দ্রাবিড়। কিন্তু তাঁর অনবদ্য ইনিংসেও দলের জয় অধরাই রয়ে গেল। কারণ প্রোটিয়া ব্যাটারদের যে রোখা সম্ভব হল না। আর তাতেই আত্মবিশ্বাসের সঙ্গে জয় পকেটে পুরে ফেলল হোম ফেভারিটরা। সেই সঙ্গে এক ম্য়াচ বাকি থাকতেই সিরিজ ঘরে তুললেন বাভুমা অ্যান্ড কোং। 

[আরও পড়ুন: করোনার থাবা ভারতের জুনিয়র দলে, বিশ্বকাপে সুযোগ পেলেন ঈশান পোড়েলের ভাই]

আইপিএলে (IPL 2021) দুর্দান্ত নজর কেড়েছিলেন অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। কিন্তু তাঁকে সেভাবে বোলিংয়ের সুযোগ করে দেননি রাহুল। পাঁচ ওভার হাত ঘুরিয়ে কোনও উইকেট পাননি তিনি। আগের দিনও যা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন সুনীল গাভাসকরও। একটি করে উইকেট তুলে নেন বুমরাহ, শার্দূল ও চাহাল। তবে সব দোষ রাহুলের ঘাড়ে চাপালেই হবে না। নেতৃত্বের দায়িত্ব ঝেড়ে ফেলার পরও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ বিরাট কোহলি। পাঁচ বল খেলে শূন্য রানে ফেরেন প্যাভিলিয়নে। বরং শার্দূলই ব্যাটে-বলে নিজেকে উজার করে দেওয়ার চেষ্টা করলেন। ৪০ রানে অপরাজিত থাকেন তিনি।  

এদিন টসে হেরে পরে ব্যাটিং করলেও মারকাটারি ইনিংস খেলেন দুই প্রোটিয়া ওপেনার মালান এবং ডি কক। ৯১ ও ৭৮ রানে তাঁড়া আউট হলে বাকি কাজটা সারেন মারক্রাম (৩৭) ও ডুসেন (৩৭)। তাই দুই সিরিজ শেষে খালি হাতেই দেশে ফিরতে হবে টিম ইন্ডিয়াকে। রোহিত কবে সম্পূর্ণ ফিট হয়ে কামব্যাক করে ফের দলকে চাঙ্গা করেন, এখন যেন শুধু তাই অপেক্ষা।  

[আরও পড়ুন: সাইনাকে অশালীন মন্তব্যের জের, এবার অভিনেতা সিদ্ধার্থকে তলব চেন্নাই পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে