BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দলের সঙ্গে যোগ দিলেন রোহিত, আসন্ন সিডনি টেস্টে একাধিক পরিবর্তনের পথে টিম ইন্ডিয়া!

Published by: Abhisek Rakshit |    Posted: December 30, 2020 10:52 pm|    Updated: December 30, 2020 10:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিলেডে লজ্জাজনক হারের পর মেলবোর্নে ঘুরে দাঁড়িয়েছে ভারতীয় দল (Team India)। চার ম্যাচের সিরিজ এখন ১-১ অবস্থায়। এবার লড়াই সিডনিতে। করোনা সংক্রমণের জেরে প্রাথমিকভাবে সিডনিতে টেস্ট আয়োজনের ব্যাপারে আশঙ্কার কালো মেঘ দেখা দিয়েছিল। পরে অবশ্য ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia) জানিয়ে দেয় যে, তারা SCG’তেই ম্যাচ আয়োজন করছে। এই পরিস্থিতিতে তৃতীয় টেস্টে ভারতীয় দলে দেখা দিতে পারে অন্তত দু-তিনটি পরিবর্তন। এমনটাই খবর ম্যানেজমেন্ট সূত্রে। এদিকে, ইতিমধ্যে কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত শর্মাও (Rohit Sharma)। তাই দলে একাধিক বদল যে আসবে, তা মেনে নিয়েছেন ক্রীড়া বিশেষজ্ঞরাও।

সিডনি টেস্ট রাহানেদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে, কারণ এই ম্যাচ জিতলেই ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে যাওয়া যাবে। সেই পরিস্থিতিতে আর সিরিজ হারবে না ভারত। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, এই ম্যাচে অন্তত তিনটি পরিবর্তন হতে চলেছে। প্রথমত, দুই টেস্টে ব্যর্থ মায়াঙ্কের বদলে দলে আসবেন রোহিত শর্মা। এরপর হনুমা বিহারীর জায়গায় সুযোগ পেতে পারেন কে এল রাহুলও। এবং তিন নম্বর পরিবর্তনটি খুবই তাৎপর্যপূর্ণ। চোট পাওয়া উমেশ যাদবের বদলে নবদীপ সাইনি নন, খেলতে পারেন টি নটরাজন।

[আরও পড়ুন: করোনার ভয়, বাংলাদেশ সফরে যাচ্ছেন না পোলার্ড, হোল্ডার-সহ একাধিক ক্যারিবিয়ান তারকা]

সংবাদ সংস্থা ANI-এর পক্ষ থেকেও সূত্র উদ্ধৃত করে এই নটরাজনের প্রসঙ্গে টুইট করা হয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, নটরাজন বাঁ-হাতে বোলিং করায় দলের পেস অ্যাটাকে বৈচিত্র আসবে। আবার অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিওঁর হয়ে স্টার্ক যে কাজটি করেন, সেটাই অশ্বিনদের জন্য করতে পারবেন নটরাজন। অর্থাৎ বাঁ-হাতি বোলার হওয়ায় রানআপে পিচে যে ”রাফ প্যাচ” তৈরি হবে, তার সুবিধা পাবে ভারতীয় স্পিনাররা।

 

এদিকে, ইতিমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত শর্মা। তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান সতীর্থ থেকে কোচ রবি শাস্ত্রী। বিসিসিআইয়ের পক্ষ থেকে টুইটও করা হয় সেই মুহূর্তের ভিডিও। তাতে আবার শাস্ত্রীকে বলতে শোনা যায়, ”রোহিত, তোমাকে দেখে মনে হচ্ছে আগের থেকে বয়স অনেকটাই কমে গিয়েছে।”

 

তবে এর মধ্যেও বিতর্কও কিন্তু থামছে না। আর সেটা আবার খোদ কোচ রবি শাস্ত্রীকে নিয়েই। মেলবোর্ন টেস্ট জয়ের পর সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক আজিঙ্ক রাহানে আসেননি। বরং সাংবাদিকদের মুখোমুখি হতে চলে আসেন শাস্ত্রী। আর এই বিষয়টি নিয়েই অনেকে ভ্রু কুঁচকেছেন। কারণ ক্রীড়া বিশেষজ্ঞদের মতে, শুধু ব্যাট হাতে নয়, অধিনায়ক হিসেবেও দুরন্ত পারফর্ম করেছেন রাহানে। অ্যাডিলেড টেস্টের লজ্জার হার থেকে টিমকে জয়ের রাস্তায় ফিরিয়েছেন। কিন্তু তাঁর সঙ্গেই কথা বলতে পারলেন না সাংবাদিকরা। বদলে টিমের জয়ের দিনে চলে এলেন শাস্ত্রী নিজে। আর এটা নিয়েই মুখ খুলেছেন সমালোচকরা। অনেকেই বলছেন, দলের এরকম গুরুত্বপূর্ণ জয়ের দিনে সাংবাদিক সম্মেলনে পাঠানো উচিত ছিল রাহানেকেই। সেখানে শাস্ত্রী নিজে কিছুটা জয়ের কৃতিত্বও নিলেন। মত বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: ব্রাহ্মণ না হলে খেলা যাবে না! হায়দরাবাদে স্থানীয় ক্রিকেট টুর্নামেন্টের নিয়মে ক্ষোভ নেটদুনিয়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement