BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সত্যিই যেন অঘটনের বছর, ১২ বছরে প্রথমবার এই কাজে ব্যর্থ হলেন অধিনায়ক বিরাট

Published by: Abhisek Rakshit |    Posted: December 2, 2020 3:48 pm|    Updated: December 2, 2020 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালটা সত্যিই যেন অঘটনের বছর। করোনা সংক্রমণে (Corona Pandemic) বছরের বেশিরভাগ সময়ই স্তব্ধ ছিল গোটা বিশ্ব। এখনও সেই সংক্রমণ থামার নাম নেই। ইউরোপে (Europe) কোথাও কোথাও নতুন করে লকডাউনও জারি হয়েছে। আর এই বছরেই ঘটেছে আরও নানান অঘটন। যেমন– গোটা বছরে ভারত অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে ওয়ানডেতে একটি শতরানও এল না। তাও আবার ১২ বছরে প্রথমবার। এমনকী চলতি বছরে টি-টোয়েন্টি (T-20) কিংবা টেস্টেও এখনও পর্যন্ত কোনও শতরান করেননি ভারতের রানমেশিন।

বুধবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে সিরিজের শেষ তথা তৃতীয় ওয়ানডেতে ভাল শুরু করেও শতরান মাঠেই ফেলে আসেন বিরাট। ৬৩ রান করে আউট হন। এদিন দ্রুততম ১২ হাজার রানের রেকর্ড গড়লেও শতরান হাতছাড়া করেন। এরপর চলতি বছরে ভারতের আর কোনও ওয়ানডে ম্যাচ নেই। ফলে ১২ বছর পর এই প্রথম ওয়ানডেতে শতরান ছাড়াই বছর শেষ করবেন বিরাট। তবে টেস্ট এবং টি–টোয়েন্টিতে শতরানের সুযোগ রয়েছে তাঁর কাছে।

[আরও পড়ুন: মারাদোনার চিকিৎসকের বিরুদ্ধে বাড়ছে ক্ষোভ, এবার মৃত্যুর তদন্ত চাইলেন কিংবদন্তির ভাই]

প্রসঙ্গত, ২০০৯ সালের ডিসেম্বর মাসে ইডেন গার্ডেন্সে (Eden Gardens) শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে শতরান করেছিলেন বিরাট। তারপর থেকে প্রত্যেকবছরই প্রচুর রান এবং শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। কিন্তু করোনা আবহে চলতি বছরে কেবল দশটি ওয়ানডে খেলারই সুযোগ পেয়েছেন ভারত অধিনায়ক। ৬টি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং চারটি নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে। ‌৪৭.‌৮৮ গড়ে ৪৩১ রান করলেও তাতে একটিও শতরান নেই।

এছাড়াও অধিনায়ক হিসেবেও চলতি বছরে কোহলির পরিসংখ্যান খুবই খারাপ। বিভিন্ন মহল থেকে ইতিমধ্যেই তাঁর জায়গায় রোহিত শর্মাকে (Rohit Sharma) সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করার দাবি উঠছে। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজও হেরে গিয়েছে ভারত। কোহলির বেশ কিছু সিদ্ধান্ত নিয়েও এর ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে। এছাড়াও স্ত্রী অনুষ্কা অন্তঃসত্ত্বা হওয়ায় প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন ভারত অধিনায়ক, সেই নিয়েও কম আলোচনা হয়নি। সবমিলিয়ে ২০২০ সাল কোহলির পক্ষে মোটেই সুখকর ছিল না। তবে কোহলি ভক্তদের মতে, করোনা আবহে চলতি বছরে দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। ফলে শতরানের সুযোগও তেমন পাননি ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান।

[আরও পড়ুন: ‘কিছু ভারতীয় ফুটবলারকে দেখে মনে হচ্ছে আগে কেউ কোচিংই করায়নি’, হেরে বিস্ফোরক ফাউলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement