BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

করোনার জেরে পিছিয়েই যাচ্ছে টি-২০ বিশ্বকাপ! খুলতে পারে আইপিএলের রাস্তা

Published by: Subhajit Mandal |    Posted: May 22, 2020 2:25 pm|    Updated: May 22, 2020 2:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনার মারক প্রভাবে আরও একটি মেগা টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, করোনার জেরে এ বছর অস্ট্রেলিয়ায় হচ্ছে না টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2020)। বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সরকার ১৬টি দেশের ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের সেদেশে নিয়ে গিয়ে তাঁদের আশ্রয়ের ব্যবস্থা করতে রাজি নয়। ফলে টুর্নামেন্ট বাতিল করে দিতে হবে। এমাসের শেষের দিকে আইসিসির এগজিকিউটিভ বোর্ডের বৈঠকেই বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ঘোষণা করা হবে। তবে, টুর্নামেন্ট যে বাতিল হচ্ছেই, তা ঠিক হয়ে গিয়েছে বলে দাবি  সর্বভারতীয় সংবাদমাধ্যমটির।

উল্লেখ্য, এবছর অক্টোবর-নভেম্বরে হওয়ার কথা বিশ্বকাপ। করোনার জেরে এই টুর্নামেন্ট বাতিল হওয়া নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। শেষপর্যন্ত নাকি ক্রিকেট অস্ট্রেলিয়া করোনা পরিস্থিতিতে এত ঝক্কি পোয়াতে রাজি হয়নি। পরিবর্তে আগামী বছর ফেব্রুয়ারি-মার্চ বা ২০২২ সালে টুর্নামেন্ট আয়োজন করতে পারে। উল্লেখ্য, ২০২২ সালে আবার ভারতে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা। সেক্ষেত্রে ভারতের সঙ্গে আয়োজনের স্বত্ত্ব পরিবর্তন করে আগামী বছর বিসিসিআইকে টুর্নামেন্ট আয়োজনের অনুরোধ করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: এমন বিভীষিকায় ভরা দিন দেখিনি’, আমফানের পর ত্রাণের জন্য নামতে তৈরি সৌরভ]

বিশ্বকাপ যে বাতিল হচ্ছে, ‘সংবাদ প্রতিদিন’কে দেওয়া সাক্ষাৎকারে সে ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই প্রেসিডন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly)। তিনি বলেছেন,”আমিও শুনেছি ওয়ার্ল্ড কাপ হবে না। আইসিসির এগজিকিউটিভ বোর্ড ২৮ মে মিট করছে। তারা ফাইনাল ডিসিশন নেবে।সবই কানাঘুষো। ঠিকঠাক জানি না। তবে অস্ট্রেলিয়া সরকারের হায়েস্ট লেভেল থেকে বোধহয় এতগুলো দেশকে অক্টোবর-নভেম্বরে এসে খেলার অনুমতি দেওয়া হচ্ছে না।”

[আরও পড়ুন: আমফানে বিধ্বস্ত বাংলা, বঙ্গবাসীর পাশে দাঁড়িয়ে সবরকম সাহায্যের আশ্বাস কেকেআরের]

বিশ্বকাপ বাতিল হওয়া মানে আইপিএলের রাস্তা খুলে যাওয়া। কারণ, ওই সময় আর কোনও আন্তর্জাতিক সিরিজ নির্ধারিত নেই। সেক্ষেত্রে আইপিএলের (IPL) আয়োজন হতেই পারে। তবে সৌরভ এখনই অতদূর ভাবছেন না। তিনি বলছেন, “(আইপিএল) হতেই পারে। কিন্তু রেস্ট্রিকশন তো এখানেও কত রকম রয়েছে। কী করে আগাম প্ল্যানিং সম্ভব? আর একবার মনে করিয়ে দিচ্ছি, আমরা কিন্তু লকডাউনেই রয়েছি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement