BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের করোনার থাবা খেলার মাঠে! এবার পিছিয়ে গেল ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ

Published by: Subhajit Mandal |    Posted: December 31, 2020 12:39 pm|    Updated: December 31, 2020 12:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক কাটিয়ে সবে ছন্দে ফেরার চেষ্টা করছে ক্রিকেট বিশ্ব। প্রায় সব দেশেই জৈব সুরক্ষা বলয় তৈরি করে শুরু হয়েছে ক্রিকেট। দীর্ঘ অপেক্ষার পর করোনার (Coronavirus) আতঙ্ক থেকে আংশিক মুক্তির স্বাদ পেয়েছে ক্রিকেট মহল। কিন্তু সেটা যে আংশিকই, তা আবার প্রমাণ হয়ে গেল। ফের ক্রিকেট মাঠে থাবা বসাল এই মহামারী। করোনার জেরে পিছিয়ে গেল ভারত ও অস্ট্রেলিয়া মহিলা দলের মধ্যেকার ওয়ানডে সিরিজ।

করোনার পর পুরুষদের ক্রিকেট ফিরলেও মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট ফেরেনি এখনও। সম্প্রতি দুবাইয়ে মহিলাদের আইপিএল (IPL) আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছিল বিসিসিআই (BCCI)। তবে, ক্রিকেট অস্ট্রেলিয়া এখনই আন্তর্জাতিক সিরিজ আয়োজনের ঝুঁকি নিতে নারাজ। তাই আগামী মাসে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল তা পিছিয়ে দিয়েছে অজি বোর্ড। এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলছে ভারতের পুরুষ দল। সেই সিরিজ চলাকালীনই মহিলাদের এই ওয়ানডে সিরিজ শুরুর কথা ছিল। কিন্তু সেটা হচ্ছে না। এই সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। এবং মনে করা হচ্ছে ২০২২ সালের জানুয়ারিতে তা ফের খেলা হবে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পাশাপাশি তিনটি টি-২০ খেলারও পরিকল্পনা নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। নতুন করে সেই সিরিজের সূচি ঘোষণা করবে তারা।

[আরও পড়ুন: করোনার ভয়, বাংলাদেশ সফরে যাচ্ছেন না পোলার্ড, হোল্ডার-সহ একাধিক ক্যারিবিয়ান তারকা]

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিবৃতিতে জানানো হয়েছে, “আমরা আশাবাদী আগামী মরশুমে আমরা ভারতের বিরুদ্ধ আরও বড় সিরিজ খেলতে পারব। মার্চে মেলবোর্নে টি-২০ বিশ্বকাপের ফাইনালে দুর্দান্ত খেলেছে টিম ইন্ডিয়া। আরও একবার সেই দলের বিরুদ্ধে খেলাটা বেশ উপভোগ্য হবে।” প্রসঙ্গত, শেষবার আইসিসির (ICC) ওয়ানডে এবং টি-২০ দুই বিশ্বকাপেই রানার্স হয়েছে ভারত। তাই ফর্মের নিরিখে ভারতীয় মহিলারা বেশ ভাল জায়গায় আছেন। যদিও, শেষ দশ মাস কোনও আন্তর্জাতিক ম্যাচে দেখা যায়নি মিতালি রাজদের। সেই অপেক্ষা আরও দীর্ঘতর হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement