Advertisement
Advertisement

Breaking News

Asia Cup 2022

IND V PAK: আর্ম ব্যান্ড পরে খেললেন বাবররা, মাঠে রেগে আগুন আক্রম, ভারত-পাক ম্যাচের সেরা ৫ ঘটনা

দেখে নিন নানা মুহূর্তের ছবি ও ভিডিও।

These are the memorable moments of India vs Pakistan match in Asia Cup 2022 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:August 28, 2022 11:39 pm
  • Updated:August 28, 2022 11:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাক ম্যাচ মানে তো শুধুই ২২ গজে দুটি দলের লড়াই নয়। এই মহারণে মিশে থাকে দুই দেশের কোটি কোটি মানুষের আবেগ, ক্ষোভ, বেদনা, উচ্ছ্বাস, প্রতিশোধ, প্রত্যাশা। প্রতিটা লড়াই ঢুকে পড়ে ইতিহাসের পাতায়। যার স্মৃতি বয়ে নিয়ে বেড়ায় প্রজন্মের পর প্রজন্ম। এশিয়া কাপের আজকের প্রতিদ্বন্দ্বিতাও তেমনই স্মরণীয় হয়ে থাকবে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে। ম্যাচের ফল যা-ই হোক না কেন, খেলা শুরুর আগে, মাঝে ও পরের নানা ঘটনাও মনে রাখবেন ক্রিকেটপ্রেমীরা। রবিবাসরীয় ম্যাচের তেমনই পাঁচটি ঘটনা তুলে ধরা হল এই প্রতিবেদনে।

১. কালো আর্ম ব্যান্ড পরে খেলল পাকিস্তান: এদিন দুই দল জাতীয় সংগীত গাওয়ার জন্য মাঠে নামতেই চোখ পড়ে পাক ক্রিকেটারদের হাতের দিকে। দেখা যায়, কালো আর্ম ব্যান্ড পরে নেমেছেন তাঁরা। কিন্তু কেন? আসলে বর্তমানে বন্যার কবলে পাকিস্তানের (Pakistan) বিভিন্ন জায়গা। খাইবারপাখতুনখাওয়া, বালুচিস্তান, সিন্ধপ্রদেশের পরিস্থিতি অত্যন্ত সংকটজনক। বন্যার জেরে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন হাজারেরও বেশি। মৃতদের প্রতি শ্রদ্ধা জানিয়েই এদিন কালো আর্ম ব্যান্ড পরে খেলেন বাবর আজমরা।

Advertisement

২. মেজাজ হারালেন ওয়াসিম আক্রম: ম্যাচ শুরুর ঠিক আগেই মেজাজ হারালেন বিশ্লেষক হিসেবে হাজির হওয়া ওয়াসিম আক্রম (Wasim Akram)। কেন? আসলে টসের পরই চ্যানেলের পর্দায় ভেসে ওঠে পাকিস্তানের প্রথম একাদশ। কিন্তু সেখানে ছিল না দাহানির নাম। তা দেখেই রেগে যান আক্রম। প্রশ্ন তোলেন, এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচে কীভাবে এমন ভুল করে সম্প্রচারকারী চ্যানেল? পরে তাঁকে শান্ত করেন সঞ্চালিকা।

Advertisement

[আরও পড়ুন: ভরা যুবভারতীতে খলনায়ক সুমিত, ইস্টবেঙ্গলকে হারিয়ে ডুরান্ডে প্রথম জয় মোহনবাগানের]

৩. কোহলি-আক্রম সাক্ষাৎ: ২২ গজে তাঁরা একে-অপরের চরম ‘শত্রু’। কিন্তু বাকি সময় দুই দলের মধ্যে বজায় থাকে বন্ধুত্বপূর্ণ পরিবেশ। পরস্পরকে সম্মান করেন ভারত-পাক ক্রিকেটাররা। পরস্পরের প্রশংসাও শোনা যায় তাঁদের মুখে। আবার সিনিয়রদের থেকে নানা পরামর্শ নেন জুনিয়ররা। সে ছবি ধরা পড়ল এদিনও। কিংবদন্তি আক্রমকে দেখেই জড়িয়ে ধরলেন বিরাট কোহলি (Virat Kohli)। খানিকক্ষণ কথাও হল তাঁদের। ক্যামেরাবন্দি হল সেই বিশেষ মুহূর্ত। নিজের শততম টি-২০ ম্যাচে ৩৫ রান করেন কোহলি।

virat

৪. দর্শকাসনে উর্বশী রাউতেলা: ঋষভ পন্থের সঙ্গে উর্বশীর সম্পর্ক সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অন্যতম চর্চার বিষয়। এদিন পাক দলের বিরুদ্ধে প্রথম একাদশে জায়গা হয়নি পন্থের। সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক। আর সেই ম্যাচেই দর্শকাসনে দেখা গেল উর্বশীর (Urvashi Rautela)। অনেকে বলছেন, হয়তো পন্থের খেলাই দেখতে এসেছিলেন। কিন্তু ইচ্ছাপূরণ হল না। কারও কারও আবার দাবি, পন্থ বাদ পড়ায় খুশিই হয়েছেন অভিনেত্রী।

৫. ফকর জামানের স্পোর্টসম্যান স্পিরিট: খেলা মানে সেখানে হার-জিত থাকবেই। কিন্তু দিনের শেষে মানুষ মনে রাখে স্পোর্টসম্যান স্পিরিটকে। ঠিক যে আচরণের জন্য এদিন মন কাড়লেন ফকর জামান। আবেশের ডেলিভারিতে ফকরের শট গিয়ে জমা পড়ে কার্তিকের গ্লাভসে। খানিকটা হালকাভাবেই আউটের অ্যাপিল করেন কার্তিক। কিন্তু আম্পায়ার আউট দেখানোর আগেই প্যাভিলিয়নের দিকে হাঁটতে শুরু করে দেন তিনি। তারপর আউটের সিগন্যাল দেখার আম্পায়ার। পাক ব্যাটারের এই আচরণ প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ার।

[আরও পড়ুন: দুর্নীতিতে জর্জরিত তৃণমূল, ক্ষোভ উগরে দল ছাড়লেন ত্রিপুরার রাজ্য কমিটির সহ-সভাপতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ