১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আগামী মরশুমে এই তিন ক্রিকেটারকে ছেঁটে ফেলতে পারে কেকেআর

Published by: Sulaya Singha |    Posted: November 16, 2020 2:13 pm|    Updated: November 16, 2020 3:04 pm

These three players Kolkata Knight Riders might release ahead of IPL 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুর্নামেন্ট চলাকালীনই দীনেশ কার্তিকের সরে দাঁড়ানো। নাইট শিবিরের দায়িত্ব ইয়ন মর্গ্যানের কাঁধে। ওপেনার-মিডল অর্ডারে নানা পরীক্ষা-নিরীক্ষা। কিন্তু এতসবের পরও এবারের আইপিএলের প্লে-অফে পৌঁছতে ব্যর্থ হয় কলকাতা নাইট রাইডার্স (KKR)। আর টুর্নামেন্ট শেষ হতেই শোনা যাচ্ছে, আগামী মরশুমের জন্য নতুন করে দল সাজানোর পরিকল্পনা রয়েছে কর্মকর্তাদের। তাই দল থেকে ছেঁটে ফেলা হতে পারে তিন ক্রিকেটারকে।

গত বছর আঁটঘাট বেঁধেই আইপিএল (IPL 2020) নিলামে বসেছিল কিং খানের ফ্র্যাঞ্চাইজি। সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে ফর্মে থাকা অজি পেসার প্যাট কামিন্সকে দলে নেয় কেকেআর। এছাড়াও রাসেল, কুলদীপ, নারিন, মর্গ্যানের মতো তারকারা যে কোনও দলের সম্পদ। তবে এমন শক্তিশালী স্কোয়াড নিয়েও প্লে-অফে ওঠা হয়নি নাইটদের। মর্গ্যানের বেশ কিছু ভুল সিদ্ধান্তের পাশাপাশি দলের দুর্বল পারফরম্যান্সের জন্যই এবার লিগ পর্বেই যাত্রা শেষ করে তারা। ১৪ ম্যাচে তাদের সংগ্রহ ছিল ১৪ পয়েন্ট। তাই ভুল শুধরে নিয়েই আগামী মরশুমে মাঠে নামতে চায় নাইট শিবির। আর সেই জন্যই নাকি তিন তারকাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। কারা তাঁরা? প্রথম নামটা শুনলে একটু অবাকই হতে পারেন।

[আরও পড়ুন: স্থগিত ‌টি–২০ বিশ্বকাপ, সংসার চালাতে ডেলিভারি বয়ের কাজ করছেন এই ক্রিকেটার]

১. কুলদীপ যাদব: পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী হওয়ায় এবার অনেকটা সময় ডাগআউটেই কাটাতে হয়েছিল কুলদীপকে। পাঁচ ম্যাচে মাত্র একটি উইকেট নিয়েছেন ভারতীয় দলের চায়নাম্যান। এদিকে, এবার বল হাতে নজর কেড়েছেন বরুণ চক্রবর্তী। তাই নাইট দলে তাঁর স্থান টলমল বলেই শোনা যাচ্ছে।

২. টিম সেইফার্ট: হ্যারি গার্নির পরিবর্ত হিসেবে দলে জায়গা পেয়েছিলেন মার্কিন পেসার আলি খান। তাঁর বদলে আবার জায়গা হয় কিউয়ি উইকেট-কিপার টিমের। কিন্তু কার্তিক প্রথম একাদশে থাকায় তাঁর ঠাঁই হয়নি। তাই আগামী মরশুমে আট বিদেশির মধ্যে তাঁকে নাও রাখতে পারে ফ্র্যাঞ্চাইজি।

৩. ক্রিস গ্রিন: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত ছন্দে দেখা গিয়েছিল তাঁকে। গুয়ানা আমাজন ওয়ারিয়র্সের নেতৃত্বও দিয়েছিলেন। কিন্তু কেকেআরের জার্সিতে খেলারই সুযোগ পেলেন না। মাত্র একটিই ম্যাচ খেলেন। যেখানে ২৪ রান দিয়ে কোনও উইকেট পাননি। তাই বিদেশিদের তালিকা থেকে বাদ পড়তে পারেন গ্রিন।

[আরও পড়ুন: এ কী বিপজ্জনক হেলমেট! কেন জীবনের ঝুঁকি নিয়ে মাঠে নামলেন আফ্রিদি?]

অন্যান্য দলের ক্রিকেটারদের কী ভবিষ্যৎ? শোনা যাচ্ছে, আরসিবি শিবির থেকে ছেঁটে ফেলা হতে পারে ডেল স্টেইন, উমেশ যাদব ও মঈন আলিকে। এদিকে, চেন্নাই শিবির বাদ দিতে পারে কেদার যাদব, ডোয়েন ব্রাভোকে। হরভজন সিং ও সুরেশ রায়নাদের সঙ্গে নতুন করে চুক্তির আশাও কম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে