BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির অনন্য রেকর্ড ভাঙলেন এই অজি মহিলা উইকেটকিপার

Published by: Abhisek Rakshit |    Posted: September 27, 2020 10:53 pm|    Updated: September 28, 2020 1:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) অনন্য রেকর্ড ভেঙে দিলেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার এলিসা হিলি (Alyssa Healy)। জাতীয় দলের উইকেটকিপার হিলি টি–টোয়েন্টি (T-20) ক্রিকেটে প্রাক্তন ভারত অধিনায়কের সবচেয়ে বেশি আউট করার রেকর্ডটি ভেঙেছেন। আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে ধোনির শিকারের সংখ্যা এতদিন ছিল ৯১টি। কিন্তু রবিবার হিলি নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ম্যাচে ধোনির সেই রেকর্ড ভেঙে পৌঁছে যান ৯২টি শিকারে।

[আরও পড়ুন: ‘সুযোগ পেলে দিল্লির এই তিন তারকাকে কেকেআরে নিতে চাই’, অশ্বিনকে বললেন কার্তিক]

উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনি, এই বয়সেও আগের মতোই চনমনে। প্রমাণ দিচ্ছেন IPL (IPL 2020) -এও। এহেন ধোনির আন্তর্জাতিক উইকেটের সংখ্যা বেশি হবে স্বাভাবিক। এতদিন টি–টোয়েন্টিতে এই রেকর্ডটি তাঁর নামেই ছিল। ৯৮ ম্যাচে ৯১টি আউট করেছিলেন তিনি। কিন্তু এদিন হিলি কিউয়িদের বিরুদ্ধে টি–টোয়েন্টি ম্যাচে সেই রেকর্ডটি ভেঙে দিলেন। তবে এই মাইলস্টোনে পৌঁছতে নিলেন ১১৪টি ম্যাচ।

 

প্রসঙ্গত, ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি গত ১৫ আগস্ট ইনস্টাগ্রামে একটি পোষ্টের মাধ্যেম নিজের আন্তর্জাতিক কেরিয়ার থেকে অবসর ঘোষণা করেছিলেন। তিনি বর্তমানে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে আইপিএল খেলছেন দুবাইয়ে (Dubai)। সেখানে আপাতত ব্যাট হাতে ঝলকও দেখিয়েছেন। তবে দলগতভাবে চেন্নাইয়ের পারফরম্যান্স এবং ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে সমালোচনা চলছে। বিশেষ করে চেন্নাইয়ের পরপর দু’টি ম্যাচ হারার পর থেকেই অনেকেই এই প্রসঙ্গে মুখ খোলেন। বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) সরাসরি বলেন, চেন্নাইয়ের ব্যাটসম্যানদের এবার গ্লুকোজ খাওয়াতে হবে। পরে আবার ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে মন্তব্য করে বলেন, বুলেট ট্রেন দেখে ফেললেও ধোনিকে ব্যাটিং অর্ডারে উপরের দিকে দেখা যাবে না।

[আরও পড়ুন: রাজস্থানের বোলারদের সঙ্গে ছিনিমিনি খেলে আইপিএলে প্রথম সেঞ্চুরি হাঁকালেন মায়াঙ্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement