BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

IPL Bidding: প্রতীক্ষার অবসান, আইপিএলের নতুন দু’টি দলের নাম ঘোষণা করল BCCI

Published by: Sulaya Singha |    Posted: October 25, 2021 7:46 pm|    Updated: October 27, 2021 4:32 pm

This two teams to be the part of Indian Premier League | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। নিলামের পর অবশেষে নতুন দু’টি নাম যুক্ত হল আইপিএলের সঙ্গে। আগামী মরশুম থেকে পুরনো আটটি দলের সঙ্গে খেলবে আহমেদাবাদ এবং লখনউ।

এদিন দীর্ঘক্ষণ বিডিং চলে। যাতে CVC ক্যাপিটালস জিতে নেয় আহমেদাবাদ। আর অন্যদিকে লখনউ দলের মালিকানা পেয়ে গেলেন RPSG অর্থাৎ সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা। জানা গিয়েছে, ৭০৯০ কোটির বিনিময়ে উত্তরপ্রদেশের রাজধানী লখনউ দল কিনে নিল গোয়েঙ্কার কোম্পানি। এর আগে তাঁর দল রাইজিং পুণে সুপারজায়ান্ট পুণে আইপিএলে অংশ নিয়েছিল। অন্যদিকে CVC ক্যাপিটালস ৫২০০ কোটি দিয়ে পেল আহমেদাবাদকে। আগামী মরশুমে ১০টি দল খেলবে মোট ৭৪টি ম্যাচ।  

[আরও পড়ুন: Sri Lanka vs Bangladesh: ম্যাচ চলাকালীন বচসায় জড়ানোয় কড়া শাস্তির মুখে বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটার]

নতুন দু’টি দলের জন্য গত ৩১ আগস্ট দরপত্র আহ্বান করে ভারতীয় বোর্ড (BCCI)। বোর্ডের তরফে জানানো হয়, আইপিএলের (IPL) নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভিটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে। আইপিএলের দল কেনার জন্য বোর্ড ন্যূনতম ২০০০ কোটি টাকা মূল্য নির্ধারণ করে দেয়। সেই সঙ্গে শর্ত রাখা হয়েছে, যে সংস্থাগুলি আইপিএলে দল কিনতে আগ্রহী তাঁদের ন্যূনতম সম্পত্তির মূল্য হতে হবে ৩ হাজার কোটি। সেই সংস্থার কর্ণধারের সম্পত্তির মূল্য হতে হবে আড়াই হাজার কোটি।

এরপরই একাধিক ভারতীয় সংস্থার পাশাপাশি উঠে আসে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) নামও। শোনা গিয়েছিল, ইংলিশ ফুটবল ক্লাবটির কর্ণধার গ্লেজার্স পরিবার কোটিপতি লিগে শামিল হতে চায়। এরপর দল কিনতে আগ্রহ দেখান বলিউডের তারকা দম্পতি রণবীর সিং (Ranveer Singh) এবং দীপিকা পাড়ুকোনও। তবে এদিন শেষমেশ মোট ন’টি বিড জমা পড়ে। যার মধ্যে গোয়েঙ্কা, সিভিসি ক্যাপিটালস ছাড়াও ছিল আদানি গ্রুপ, উদয় কোটাক, এইচটি মিডিয়া, টরেন্ট ফার্মা, গ্লেজার্স। তবে শেষ হাসি হাসে গোয়েঙ্কা ও CVC ক্যাপিটালসই। 

[আরও পড়ুন: T-20 WC 2021: ‘পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ?’, ভারতের হারের পরই তীব্র কটাক্ষ শামিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে