BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শাহরুখ, প্রীতিদের পথ ধরে আইপিএলে দল কিনতে আগ্রহী রণবীর-দীপিকাও, দাবি সূত্রের

Published by: Subhajit Mandal |    Posted: October 22, 2021 12:47 pm|    Updated: October 22, 2021 1:12 pm

Deepika Padukone, Ranveer Singh set to enter bidding war for new IPL Team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) কর্ণধার গ্লেজার্স পরিবারের পর আইপিএলের দল কিনতে নাকি আগ্রহ দেখিয়েছেন বলিউডের তারকা দম্পতি রণবীর সিং (Ranveer Singh) এবং দীপিকা পাড়ুকোন। একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর। শোনা যাচ্ছে, দীপিকা এবং রণবীর অন্য কোনও শিল্পপতির সঙ্গে মিলে আইপিএলের দল কেনার জন্য দরপত্র জমা দিতে পারেন। সেক্ষেত্রে অন্য নামী সংস্থার সঙ্গে লড়তে হবে তাঁদের।

Deepika Padukone, Ranveer Singh set to enter bidding war for new IPL Team

আগামী মরশুম থেকেই আইপিএল (IPL) হবে দশ দলের। অর্থাৎ নতুন দুটি দল যোগ দেবে কোটি টাকার টুর্নামেন্টে। সেই নতুন দুটি দলের জন্য গত ৩১ আগস্ট দরপত্র আহ্বান করে ভারতীয় বোর্ড (BCCI)। বোর্ডের তরফে জানানো হয়, আইপিএলের (IPL) নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভিটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে। বোর্ড আইপিএলের দল কেনার জন্য ন্যূনতম ২০০০ কোটি টাকা মূল্য নির্ধারণ করেছে। সেই সঙ্গে শর্ত রাখা হয়েছে, যে সংস্থাগুলি আইপিএলে দল কিনতে আগ্রহী তাঁদের ন্যূনতম সম্পত্তির মূল্য হতে হবে ৩ হাজার কোটি। সেই সংস্থার কর্ণধারের সম্পত্তির মূল্য হতে হবে আড়াই হাজার কোটি।

Deepika Padukone, Ranveer Singh set to enter bidding war for new IPL Team

[আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনাল খেলুক ভারত-পাকিস্তান, মনেপ্রাণে চাইছেন ধোনির পাকিস্তানি ভক্ত বশির চাচা]

একাধিক সংবাদমাধ্যমের দাবি, আইপিএলের মাধ্যমে ক্রিকেট ব্যবসায় প্রবেশে আগ্রহী দীপিকা এবং রণবীর। তাঁরা অন্য সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দল কেনার চেষ্টা করছেন। যদিও, আইপিএলের দল কিনতে হলে তাঁদের লড়তে হবে আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, জিন্দাল স্টিল, হিন্দুস্তান টাইমস মিডিয়া-সহ আরও ৩টি সংস্থার সঙ্গে। কারণ এই সংস্থাগুলিও দল কিনতে আগ্রহ দেখিয়েছে। সেই সঙ্গে দল কিনতে আগ্রহ দেখিয়েছে ইংল্যান্ডের বিখ্যাত ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার্স পরিবারও। শেষপর্যন্ত যদি এঁদের হারিয়ে দীপিকারা (Deepika Padukon) দল কিনতে পারেন, তাহলে শাহরুখ খান, জুহি চাওলা, প্রীতি জিন্টা, শিল্পা শেট্টিদের পর আইপিএল ব্যবসায় ঢুকে পড়া আরও এক সেলেব দম্পতি হবেন তাঁরা।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে অভিজ্ঞতার অভাবে ভুগতে পারে প্রোটিয়া শিবির, কেমন হল দক্ষিণ আফ্রিকার টিম?]

এদিকে, আইপিএলের নতুন দুটি দল কোন শহর থেকে নেওয়া হবে, সেটা নিয়েও জোর জল্পনা চলছে ক্রিকেট মহলে। তবে আপাতত বোর্ড সূত্রের খবর, নতুন দল পাওয়ার ব্যাপারে এগিয়ে আছে আহমেদাবাদ এবং লখনউ। এর মধ্যে আহমেদাবাদে নতুন দল তৈরি হওয়া কার্যত নিশ্চিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে