BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে দল কিনতে আগ্রহী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কর্ণধাররা! অপেক্ষায় BCCI

Published by: Subhajit Mandal |    Posted: October 21, 2021 1:52 pm|    Updated: October 21, 2021 1:52 pm

Manchester United owners Glazer family want to buy one of the two new IPL teams | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আইপিএলে দল কিনতে আগ্রহ দেখাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কর্ণধার গ্লেজার্স পরিবার। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব ম্যান ইউয়ের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত গ্লেজার্সরা। শোনা যাচ্ছে এক প্রাইভেট ইউকুইটির মাধ্যমে আইপিএলে দল কেনার দরপত্র তুলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) কর্ণধাররা।

আগামী মরশুম থেকেই আইপিএল হবে দশ দলের। অর্থাৎ নতুন দুটি দল যোগ দেবে কোটি টাকার টুর্নামেন্টে। সেই নতুন দুটি দলের জন্য গত ৩১ আগস্ট দরপত্র আহ্বান করে ভারতীয় বোর্ড (BCCI)। বোর্ডের তরফে জানানো হয়, আইপিএলের (IPL) নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভাইটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে। শোনা যাচ্ছে গ্লেজার্স পরিবার একটি প্রাইভেট ইকুইটির মাধ্যমে সেই দরপত্র তুলেছে।

Manchester United owners Glazer family want to buy one of the two new IPL teams

 

[আরও পড়ুন: পাক মহারণের আগে দুর্দান্ত ছন্দে টিম ইন্ডিয়া, প্রস্তুতি ম্যাচে অজিদের হেলায় হারালেন রোহিতরা]

বোর্ডের তরফে প্রথমে জানানো হয়, এই দরপত্র জমা দিতে হবে ৫ নভেম্বরের মধ্যে। কিন্তু পরে বোর্ড সেই ডেডলাইন পাঁচদিন বাড়িয়ে দেয়। সূত্রের খবর, ম্যান ইউয়ের কর্ণধাররা আগ্রহ দেখানোর পরই সময়সীমা বাড়ানোর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। বোর্ড আইপিএলের দল কেনার জন্য ন্যূনতম ২০০০ কোটি টাকা মূল্য নির্ধারণ করেছে। সেই সঙ্গে শর্ত রাখা হয়েছে, যে সংস্থাগুলি আইপিএলে দল কিনতে আগ্রহী তাঁদের ন্যূনতম সম্পত্তির মূল্য হতে হবে ৩ হাজার কোটি। সেই সংস্থার কর্ণধারের সম্পত্তির মূল্য হতে হবে আড়াই হাজার কোটি। কোনও বিদেশি সংস্থা দরপত্র জমা দিলে তাঁদের ভারতে কোম্পানি খুলতে হবে।

[আরও পড়ুন: T-20 World Cup: পাকিস্তানের বিরুদ্ধে মহারণের আগে আজ ঘর গোছানোর পালা বিরাটদের]

গ্লেজার্সরা মার্কিন নাগরিক। সেক্ষেত্রে তাঁদের ভারতীয় সংস্থা খুলে দরপত্র জমা দিতে হবে। শেষ পর্যন্ত তাঁরা দরপত্র জমা দেবে কিনা সেটাই দেখার। রেড ডেভিলদের (Red Devils) সফল বিজনেস মডেল গোটা বিশ্বের ক্রীড়া ব্যবসায়ীদের জন্য অনুকরণীয়। স্বাভাবিকভাবেই লাভ না দেখলে ঝুঁকি নেবে না তাঁরা। প্রসঙ্গত, গ্লেজার্সরা ছাড়াও আইপিএলের দল কেনার জন্য দরপত্র জমা দিয়েছে আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, জিন্দাল স্টিল, হিন্দুস্তান টাইমস মিডিয়া-সহ আরও ৩টি সংস্থা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে