BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সবাইকে দেখে নেব’, সিরিজ বাতিল করায় ইংল্যান্ড, নিউজিল্যান্ডকে তোপ PCB’র

Published by: Subhajit Mandal |    Posted: September 21, 2021 7:26 pm|    Updated: September 21, 2021 7:26 pm

This western bloc gets united and tries to back each other, says Ramiz Raja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মতো ওরাও আমাদের শত্রু। পাকিস্তানের মাটিতে সিরিজ বাতিল করার জেরে এবার একযোগে ইংল্যান্ড (England) এবং নিউজিল্যান্ডকে হুঁশিয়ারি দিলেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা। তাঁর অভিযোগ, পাকিস্তানের বিরুদ্ধে শক্তিধর ক্রিকেট খেলিয়ে দেশগুলি ষড়যন্ত্র করছে। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া সকলে সেই ষড়যন্ত্রের অংশ। রামিজ রাজা (Ramiz Raja) একা নন, পাকিস্তানের সমর্থক থেকে শুরু করে প্রাক্তন, সকলেই একযোগে আক্রমণ শানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে।

নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে দুটি দেশই। যার জেরে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে পাক ক্রিকেট বোর্ড। বস্তুত রামিজ রাজা সদ্যই পিসিবির দায়িত্ব নিয়েছেন। আর শুরুতেই জোড়া সিরিজ বাতিলের ধাক্কা সামলাতে তাঁকে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। আর্থিক দিক থেকে পাক ক্রিকেট যখন খাদের কিনারে, তখন একপ্রকার মরিয়া হয়েই বিশ্বের শক্তিধর দেশগুলিকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন পাক বোর্ডের কর্তা। তাঁর বক্তব্য,”আমি ইংল্যান্ডের সিদ্ধান্তে হতাশ। কিন্তু এটা প্রত্যাশিতই ছিল। কারণ, পশ্চিমের দেশগুলি এইসব ক্ষেত্রে একজোট হয়ে যায়। এবং একে অপরকে সাহায্য করে।” রাজার সাফ কথা, “এর আগে বিশ্বকাপে একটা দেশ আমাদের শত্রু ছিল, তারা আমাদের প্রতিবেশী(ভারত)। সেই তালিকায় আরও দুটি দল যুক্ত হল, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড।”

[আরও পড়ুন: নিউজিল্যান্ডের পথে হেঁটে এবার পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ডও]

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমও (Babar Azam) ইংল্যান্ডকে তোপ দেগেছেন। তাঁর বক্তব্য, “আবারও হতাশ লাগছে। আমরা সবসময় ক্রিকেটের স্বার্থরক্ষার চেষ্টা করি। কিন্তু দুর্ভাগ্যবশত, অন্যরা সেটা দেখে না। আমরা আমাদের ক্রিকেটীয় সফরে অনেকটা রাস্তা পেরিয়ে এসেছি। আর সময়ের সঙ্গে সঙ্গে আমাদের আরও উন্নতিই হবে। আমরা যে শুধু এই ধাক্কাটা সয়ে নেব, তাই নয়। আমরা আরও শক্তিশালী হয়ে উঠে আসব।” বাবরের সুরে হুঁশিয়ারি দিয়েছেন প্রাক্তন পাক তারকা শোয়েব আখতারও। তাঁর বক্তব্য,”তাহলে ইংল্যান্ডও বাতিল করল। ঠিক আছে। সবাইকে টি-২০ বিশ্বকাপে দেখে নেওয়া হবে। বিশেষ করে নিউজিল্যান্ডকে (New Zealand)। কাউকে ছাড়া যাবে না।”

প্রসঙ্গত, আগামী ১৩ এবং ১৪ অক্টোবর রাওয়ালপিণ্ডিতে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের মহিলা ও পুরুষ দলের। সেই সঙ্গে ১৭ থেকে ২১ অক্টোবর তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেতলেন ইংলিশ মহিলা তারকারা। কিন্তু দুই দলকেই পাকভূমে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। তবে ২০২২ সালে ইংল্যান্ড দলের পাকিস্তান সফরের আশ্বাস দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement