BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া সিরিজে চোটের হানা, কারণ হিসাবে ‘‌অসময়ের আইপিএল’‌কে দুষলেন অজি কোচ

Published by: Abhisek Rakshit |    Posted: January 13, 2021 3:05 pm|    Updated: January 13, 2021 4:50 pm

Timing of IPL 2020 wasn't ideal: Justin Langer blames T20 league for injury-riddled India-Australia series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা অস্ট্রেলিয়া (Australia) সফরে চোট-আঘাত ভুগিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। মহম্মদ শামি, উমেশ যাদব, কে এল রাহুল, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা- তালিকা অনেক দীর্ঘ। এমনকী অজি শিবিরেও চোটের ধাক্কা লেগেছে। টেস্ট সিরিজের প্রথম দু’টি ম্যাচে ছিলেন না ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)। সিরিজে এত চোট-আঘাতের জন্য অসময়ে IPL আয়োজনকেই দায়ী করলেন অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer)।

ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে ল্যাঙ্গারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এই সিরিজে অনেক খেলোয়াড় চোট পেয়েছে। সাদা বলের ক্রিকেটে চোট-আঘাত আমাদের ভুগিয়েছে। আর টেস্ট সিরিজে ভারতকে ভোগাচ্ছে। আমরা এই ব্যাপারটি নিয়ে পরবর্তীতে অবশ্যই পর্যালোচনা করব। কিন্তু আমার মনে হয়, এবারের আইপিএল সঠিক সময়ে আয়োজন করা হয়নি। বিশেষ করে এই ধরনের গুরুত্বপূর্ণ সিরিজের আগে এই টুর্নামেন্ট আয়োজন ঠিক হয়নি।” এর সঙ্গেই তিনি বলেন, “আইপিএল আমিও পছন্দ করি। আমাদের ক্রিকেটারদের সাদা বলের ক্রিকেটে উন্নতিতে এই টুর্নামেন্টের অবদানও রয়েছে। তবে দুটো টিমই যেভাবে চোটের কবলে পড়েছে, তাতে আমার মনে হচ্ছে আইপিএল আয়োজনের সময় একদমই সঠিক ছিল না।”

[আরও পড়ুন: পাশের হোটেলেই করোনার ‘বিলিতি’ স্ট্রেনে আক্রান্তের হদিশ, ব্রিসবেনে ভারতীয় দলকে নিয়ে উদ্বেগ]

এদিকে, তৃতীয় টেস্টের পঞ্চম দিনে বিতর্কে জড়িয়েছিল অজি ক্রিকেটার স্টিভ স্মিথের (Steve Smith) নাম। ড্রিংকস ব্রেকের পর ঋষভ পন্থ ক্রিজে আসার আগে শ্যাডো করতে শুরু করেন স্মিথ। মুছে দেন ঋষভের গার্ড। স্ট্যাম্প ক্যামেরায় ধরাও পড়ে সেই দৃশ্য। যা নিয়ে ক্রিকেটদুনিয়ায় শুরু হয় আলোচনা। নেটিজেনদের অনেকেই কটাক্ষ করেন স্মিথকে। এই নিয়ে চলা বিতর্কের মাঝেই গোটা ঘটনাটি নিয়ে মুখ খুললেন প্রাক্তন অজি অধিনায়ক।

এক সাক্ষাৎকারে স্মিথ বলেন, “এই নিয়েও যে বিতর্ক হতে পারে, তা দেখে আমি অবাক। খেলার সময় প্রতিপক্ষ ব্যাটসম্যান কীভাবে খেলছে, তার প্রেক্ষিতে আমাদের বোলাররা কোথায় বোলিং করছে, এসব দেখতে আমি এমনটা করেছিলাম। আগেও করেছি। দেখে খারাপ লাগছে, ভারতীয় ব্যাটসম্যানদের দুরন্ত পারফরম্যান্সের দিনেও এই ধরনের কিছু ঘটনা আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে।” এদিকে, এই ঘটনার পর স্মিথকে আগামিদিনে আরও সতর্ক হতে বলেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার স্পোর্টস ইন্টেগ্রিটি বিশেষজ্ঞ ডারেন মার্ফি। 

[আরও পড়ুন: বিরাট-অনুষ্কারা নাকি জঙ্গি! সংবাদপত্রের ভাইরাল ছবি নিয়ে তীব্র চাঞ্চল্য নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে