BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পাশের হোটেলেই করোনার ‘বিলিতি’ স্ট্রেনে আক্রান্তের হদিশ, ব্রিসবেনে ভারতীয় দলকে নিয়ে উদ্বেগ

Published by: Subhajit Mandal |    Posted: January 13, 2021 12:14 pm|    Updated: January 13, 2021 4:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিসবেনের হোটেলে এমনিতেই জেলবন্দিদের মতো দিন কাটছিল। এবার তার উপর যোগ হল করোনার (Coronavirus) নতুন স্ট্রেনে আক্রান্ত হওয়ার আশঙ্কা। যার জেরে আরও কঠিন কোয়ারেন্টাইনে চলে যেতে হল টিম ইন্ডিয়াকে। আসলে ব্রিসবেনে রাহানেরা যে হোটেলে রয়েছেন, তার পাশের হোটেলেই একজন অতিথির শরীরে ব্রিটেনের করোনা স্ট্রেনের হদিশ মিলেছে। যা বেশ উদ্বেগের। করোনার এই স্ট্রেনটি আগের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রামক। তাই কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না কুইন্সল্যান্ড সরকার। টিম ইন্ডিয়াকে (Indian Cricket Team) পাঠিয়ে দেওয়া হয়েছে আরও কঠিন কোয়ারেন্টাইনে। টানা প্রায় চার মাস জৈব বলয়ে থেকে এমনিতেই মানসিকভাবে বিধ্বস্ত টিম ইন্ডিয়া। তার পর আবার এই কঠোর কোয়ারেন্টাইন ক্রিকেটারদের আরও বিধ্বস্ত করবে বলেই মনে করছে ক্রিকেট মহল।

এমনিতেই ব্রিসবেনে নামার পর যে হোটেলে ভারতীয় দলকে উঠতে হয়েছে, সেটি অতন্ত নিম্নমানের। হোটেলে রুম সার্ভিস, হাউস কিপিং, কিছুই নেই! জিম যেটা আছে, সেটা খুবই সাধারণ মানের। আন্তর্জাতিক পর্যায়ের মোটেই নয়। সুইমিং পুল আছে বটে, কিন্তু সেখানে যাওয়ার অনুমতি নেই। কোনও কোনও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের দাবি, ওই হোটেলের টয়লেটও নাকি নিজেদেরই পরিচ্ছন্ন রাখতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। যা জানার পর বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহ(Jai Shah)। ক্রিকেট অস্ট্রেলিয়া আশ্বাস দেয় দ্রুত ক্রিকেটারদের ভাল পরিষেবা নিশ্চিত করা হবে। সেই মতো এদিন সুইমিং পুল খুলে দেওয়া হয়। রুম সার্ভিস এবং হাউজ কিপিংয়ের ব্যবস্থাও করা হয়। কিন্তু এরই মধ্যে ঘটে গেল অঘটন।

[আরও পড়ুন: চাপে ফেলার নিন্দনীয় কৌশল অজিদের! ব্রিসবেনে টিম ইন্ডিয়াকে রাখা হল নিম্নমানের হোটেলে]

অজি সংবাদমাধ্যম সূত্রের খবর, ব্রিসবেনে রাহানেদের (Ajinkya Rahane) পাশের হোটেলে একজন অতিথির অতি সংক্রামক ‘বিলিতি’ স্ট্রেনের করোনা ধরা পড়েছে। ওই হোটেলের ২৫০ জন অতিথিকেই অন্যত্র সরিয়ে নিয়ে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা হচ্ছে। ঠিক পাশের হোটেলে এই কাণ্ড ঘটায় ভারতীয় দলকে নিয়েও উদ্বেগ বাড়ছে। টিম ইন্ডিয়ার তারকাদের এবার আরও কঠোর কোয়ারেন্টাইন বিধি মানার নির্দেশ দেওয়া হয়েছে। যা পরিস্থিতি তাতে আগামী দু’দিন কার্যত ঘরবন্দিই থাকতে হবে টিম ইন্ডিয়াকে। তাতেও সংক্রমণের আশঙ্কা কমছে না। কারণ, ১৫ জানুয়ারি শুরু হতে চলা তৃতীয় টেস্টের জন্য গাব্বায় ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে সেখানকার সরকার। সেই দর্শকদের মধ্যে যদি কারও ব্রিটেনের স্ট্রেনের করোনা থেকে থাকে, তাহলে কিন্তু বড়সড় বিপদ ঘটে যেতে পারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement