BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

U-19 World Cup: করোনার চোখরাঙানি উপেক্ষা করেও বড় জয়, কোয়ার্টার ফাইনালে ভারত

Published by: Krishanu Mazumder |    Posted: January 20, 2022 1:56 pm|    Updated: January 20, 2022 1:58 pm

U-19 World Cup: India through to the Super League quarterfinals with victory over Ireland | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (COVID 19) হানা ভারতের অনূর্ধ্ব ১৯ (India Under 19) দলে। করোনা আক্রান্ত হওয়ায় আয়ারল্যান্ডের (Ireland Under 19) বিরুদ্ধে খেলতে পারেননি দলের ক্যাপ্টেন যশ ধূল-সহ ৬ জন ক্রিকেটার। সহ-অধিনায়ক শেখ রাশিদ, আরাধ্য যাদব, ভাসু ভটস, মানভ পারেখ, সিদ্ধার্থ যাদবের শরীরে থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস।

তবুও আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততে সমস্যা হল না ভারতের অনূর্ধ্ব ১৯ দলের। ব্যাট ও বলে ভারতের দাপুটে পারফরম্যান্সের সামনে মাথা তুলে দাঁড়াতেই পারল না আয়ারল্যান্ড। বিশ্বকাপে টানা দু’ ম্যাচে জিতল ভারতের অনূর্ধ্ব ১৯ দল। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৫ রানে হারিয়েছিল ভারতের অনূর্ধ্ব ১৯ দল। দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ১৭৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিল ভারতের অনূর্ধ্ব ১৯ দল। আর এই দুই জযের ফলে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ভারত।

[আরও পড়ুন: ওষুধের দোকান থেকে এবার আপনিও কিনতে পারবেন করোনার জোড়া ভ্যাকসিন! মিলল প্রাথমিক ছাড়পত্র]

টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। আর সেই সুযোগ নষ্ট করেনি ভারতীয় দল। প্রথমে ব্যাট করে ভারত করে ৫ উইকেটে ৩০৭ রান। ভারতের ওপেনার হরনুর ৮৮ ও অঙ্গকৃশ ৭৯ রান করেন। তিন নম্বরে নামা রাজ বাওয়া করেন ৪২ রান। যশ ধূল না থাকায় দলকে নেতৃত্ব দেন নিশান্ত সিন্ধু। তিনি করেন ৩৬ রান। ৩৯ রানে অপরাজিত থেকে যান রাজবর্ধন সুহাস হঙ্গারগেকর।

৩০৭ রানের পাহাড়প্রমাণ টার্গেট তাড়া করতে নেমে একেবারে শুরু থেকে উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। তাদের ইনিংস শেষ হয়ে যায় ৩৯ ওভারেই। আয়ারল্যান্ড শেষ হয়ে যায় মাত্র ১৩৩ রানে। আইরিশ ব্যাটারদের মধ্যে স্কট ম্যাকবেথ সর্বোচ্চ ৩২ রান করেন। বাকিরা ভারতীয় বোলিংয়ের সামনে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ভারতের বোলারদের মধ্যে দু’টি করে উইকেট নেন গর্ব অনিল সাঙ্গওয়ান, অনীশ্বর গৌতম ও কৌশল তাম্বে। একটি উইকেট নেন বাঁ হাতি পেসার রবি কুমার। রাজবর্ধন ও ভিকি অস্তওয়ালও একটি করে উইকেট নেন। 

 

[আরও পড়ুন: জটিল অস্ত্রোপচারে সাফল্য, কোভিড আক্রান্ত মহিলাকে নয়া জীবনদান বর্ধমান মেডিক্যালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে