১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

দুর্নীতি সংক্রান্ত বিধিভঙ্গের জের, অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত উমর আকমল

Published by: Subhajit Mandal |    Posted: February 20, 2020 5:04 pm|    Updated: February 20, 2020 5:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্রিকেট এবং দুর্নীতি। এ যেন সমার্থক। কদিন আগেই গড়াপেটার অভিযোগে জেলে যেতে হয়েছে তিন পাক ক্রিকেটারকে। এবার দুর্নীতি সংক্রান্ত বিধিভঙ্গের অভিযোগে নির্বাসিত হতে হল আরও এক ক্রিকেটারকে। তাও আবার যে সে কেউ নন, এবার কাঠগড়ায় পাক দলের একসময়ের প্রথম সারির তারকা উমর আকমল (Umar Akmal)।

Akmal-2
সময়টা একেবারেই ভাল যাচ্ছে না আকমলের। বুধবারই সোশ্যাল মিডিয়ায় এক বিশ্রী ভুল করে নেটিজেনদের হাসির খোরাক হয়েছিলেন। বৃহস্পতিবার তাঁকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত হতে হল। বৃহস্পতিবার সকালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সরকারি ওয়েবসাইটে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, আজ থেকে শুরু হওয়া পাকিস্তান সুপার লিগে (Pakistan Super League) খেলতে পারবেন না উমর আকমল। তাঁকে পিএসএল থেকে বহিস্কার করা হচ্ছে। শুধু পিএসএলই নয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি-দমন শাখার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকেই নির্বাসিত থাকতে হবে উমরকে। পিসিবি (PCB) জানিয়েছে, পাক বোর্ডের দুর্নীতি দমন আইনের ৮.৭.১ নম্বর ধারায় আকমলকে নির্বাসিত করা হয়েছে। কিন্তু, কোন অপরাধে আকমলকে বহিষ্কার করা হল? কোন কাজটি করে তিনি পাক বোর্ডের দুর্নীতি দমন আইন ভঙ্গ করলেন? এর কোনও স্পষ্ট উত্তর পাকিস্তান ক্রিকেট বোর্ড দেয়নি।

[আরও পড়ুন: পন্থ না ঋদ্ধিমান? প্রথম টেস্টের আগে একাদশ নিয়ে ধন্দে ভারতীয় শিবির]

পিএসএল শুরুর আগে নির্বাসন উমরের জন্য বড়সড় ধাক্কা। কারণ, জাতীয় দলের গণ্ডি থেকে অনেক দিন আগেই বেরিয়ে গিয়েছেন তিনি। পিএসএলই তাঁর কাছে শেষ ভরসা ছিল। সেটাও আর রইল না। আর্থিকভাবে তিনি বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হলেন। আগে এই নির্বাসন উমরের কাছে যত বড় ধাক্কা, ততটাই পিএসএলের ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটরের কাছেও। কারণ, গতবারের চ্যাম্পিয়নদের দলের অন্যতম ভরসাই ছিলেন উমর। তাঁর নির্বাসনে দল দুর্বল হল। কোয়েটার তরফে অবশ্য এখনই উমরকে ছেঁটে ফেলা হচ্ছে না। তাঁরা টুইট করে জানিয়েছে, দুর্নীতি দমন শাখার চূড়ান্ত রিপোর্ট পর্যন্ত অপেক্ষা করা হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement