BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মোটা মাইনের চাকরি ছেড়ে ক্রিকেটে! আদর্শ মানেন সৌরভকে, নাইটদের নতুন তারকা ভেঙ্কটেশকে চেনেন?

Published by: Subhajit Mandal |    Posted: September 24, 2021 8:49 pm|    Updated: September 24, 2021 8:52 pm

Venkatesh Iyer explains how Sourav Ganguly ‘played a huge role

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে ৪১। দ্বিতীয় ম্যাচে হাফ সেঞ্চুরি (৫৩)। আইপিএল কেরিয়ারের প্রথম দুই ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। কেকেআর (KKR) দলের উপর ভেঙ্কি যে কী পরিমাণ প্রভাব ফেলেছেন, সেটা শুধু স্কোরবোর্ড দেখলে বোঝা যাবে না। টুর্নামেন্টের প্রথম ৭ ম্যাচের মধ্যে যারা মাত্র দুটি ম্যাচ জিতেছিল, তারা আমিরশাহীতে (UAE) প্রথম দুটি ম্যাচই জিতেছে রীতিমতো দাপটের সঙ্গে। অনেকে বলছেন, আইপিএল ১৪’র দ্বিতীয় সংস্করণের শুরুতেই নতুন তারকার জন্ম দিয়েছে কেকেআর।

কেকেআরের নতুন এই তারকার প্রিয় ক্রিকেটার আবার বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ভেঙ্কি বলছেন, সৌরভের জন্যই তাঁর কেকেআরে আসা। এমনকী ছোটবেলায় ডানহাতে ব্যাট করতেন তিনি। কিন্তু ইচ্ছা ছিল সৌরভের (Sourav Ganguly) মতো খেলবেন। তাই ‘হাতবদল’ করে বাঁহাতে খেলা শুরু করেন। নাইটদের নতুন তারকার বক্তব্য, তাঁর জীবনে সৌরভের অবদান সবথেকে বেশি। আইয়ার বলছেন,”আইপিএলে (IPL 2021) কলকাতার হয়েই খেলতে চাইতাম। কারণ এই দলের অধিনায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কেকেআর আমাকে বেছে নেওয়ায় আমার স্বপ্নপূরণ হয়েছে। দাদার বিশাল ভক্ত আমি। সারা পৃথিবীতে ওর অসংখ্য ভক্তদের মধ্যে আমিও একজন। আমার ব্যাটিংয়ের ওঁর বিরাট কৃতিত্ব। সৌরভ যদিও জানেন না সেটা।”

[আরও পড়ুন: জনগণনায় জাতির উল্লেখকে সমর্থন নয়! সুপ্রিম কোর্টে জানিয়ে দিল কেন্দ্র]

ছোটবেলা থেকেই মেধাবী ছাত্র হিসাবে পরিচিত ছিলেন ভেঙ্কটেশ (Venkatesh Iyer)। খেলাধুলোর প্রতি তেমন আগ্রহ ছিল না। ছোটবেলায় তাঁর মা একপ্রকার জোর করে তাঁকে মাঠে পাঠাতেন। সেখান থেকেই খেলার প্রতি আগ্রহ জন্মায়। ইন্টার মিডিয়েট পাশ করার পর বি. কমে ভরতি হন ভেঙ্কি। একই সঙ্গে মধ্যপ্রদেশের অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলতে শুরু করে দিয়েছেন। বি. কমের পর চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়ার জন্য পড়াশোনা শুরু করেন। ২০১৮ সালে জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হয় ভেঙ্কিকে। CA’র ফাইনাল ইয়ারে তাঁর পরীক্ষা দেওয়ার কথা ছিল। সেবছরই তিনি মধ্যপ্রদেশের সিনিয়র দলের হয়ে ওয়ানডে খেলে ফেলেছেন। খুব তাড়াতাড়ি যে রনজিতে খেলার সুযোগ আসবে, সেটাও সেসময় বুঝে গিয়েছিলেন। তাই চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়া এবং ক্রিকেটার হওয়ার মধ্যে একটিকে বেছে নিতে হয় আইয়ারকে। তিনি ক্রিকেটকে বেছে নেন।

[আরও পড়ুন: COVID-19 Guidelines: সংক্রমণ ৫ শতাংশের বেশি হলে সেই জেলায় উৎসব নয়, নির্দেশ কেন্দ্রের]

চাটার্ড অ্যাকাউন্ট্যান্টের পরীক্ষা না দিয়ে ক্রিকেট খেলতে চলে আসেন। পর ভরতি হন MBA নিয়ে। একাধারে চলে ক্রিকেট এবং MBA। ডিগ্রি শেষে দেশের সেরা চারটি সংস্থার একটি থেকে মোটা মাইনের চাকরিরও প্রস্তাব পান ভেঙ্কটেশ। কিন্তু সেই চাকরি ছেড়ে তিনি মনোনিবেশ করেন ক্রিকেটেই। মধ্যপ্রদেশের হয়ে নিয়মিত খেলতে থাকেন ভেঙ্কি। ২০২১ সালে ডাক পান কেকেআর থেকে। আর আইপিএলের দ্বিতীয় সংস্করণে রীতিমতো মাঠ কাঁপাচ্ছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement