৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ থেকে শিখর ধাওয়ান ছিটকে যাওয়ার পরই ভুবনেশ্বর কুমার ও বিজয় শংকরকে নিয়ে চিন্তার ভাঁজ পড়ে ভারতীয় শিবিরে। ভুবি এখনও সুস্থ নন। আফগানিস্তান ম্যাচে তাঁর না খেলা কার্যত নিশ্চিত। তবে বিজয় শংকর ফিট হয়ে উঠেছেন। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের সুস্থতার খবর নিজেই জানান ভারতীয় দলের অলরাউন্ডার। শনিবার আফগানদের বিরুদ্ধে নামার আগে প্র্যাকটিসেও দেখা গেল শংকরকে।

আফগানিস্তান ম্যাচের আগে একটা কথা খুব শোনা যাচ্ছে, বিরাট কোহলিরা শনিবার শুধু জিতবেন না, রশিদ খানদের জাস্ট উড়িয়ে দেবেন। দু’টো টিমের শক্তি বিচার্য হলে, সেটাই হওয়ার কথা। কিন্তু ক্রিকেট এমনই একটা খেলা যেখানে কখন কী হয়, কেউ জানে না। তাই হয়তো ভারতীয় শিবির আরও বেশি সতর্ক। আফগানিস্তান টিমে হঠাৎ করেই অশান্তির একটা বাতাবরণ তৈরি হয়ে গিয়েছে। টিমের সেরা অস্ত্র রশিদ খানও ফর্মের ধারেকাছে নেই। শোনা যায় রশিদের সঙ্গে টিমের অধিনায়ক গুলবাদিনের সম্পর্ক খুব ভাল নয়। এটাও শোনা যায়, বিশ্বকাপের জন্য যখন আসগারকে সরিয়ে গুলবাদিনকে অধিনায়ক করা হয়, তখন রশিদ আর মহম্মদ নবি নাকি প্রবল আপত্তি জানিয়েছিলেন।

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করুন, ইমরান খানের কাছে আরজি এই তারকার]

শুক্রবার রশিদকে সেটা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বললেন, “আমার আর ওর মধ্যে কোনওরকম সমস্যা নেই। আসগার যখন অধিনায়ক ছিল, তখন যদি মাঠে ওকে পঞ্চাশ শতাংশ দিয়ে সাহায্য করি, তাহলে গুলবাদিনকে একশো শতাংশ দিই। আমার মনে হয়, পুরোটাই রটনা। অনেকে আছে, যাদের সঙ্গে আমি ১৫-১৬ বছর ধরে খেলছি, এক-দু’বছরে ব্যাপারটা বদলাবে না। আর একটা কথা হল, আমি গুলবাদিনের হয়ে খেলি না, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের জন্যও খেলি না। আমি খেলি আমার দেশ আফগানিস্তানের জন্য।”

vijay

বিরাট কোহলিদের অবশ্য এসব নিয়ে বিন্দুমাত্র আগ্রহ নেই। তাঁরা এতটুকু হালকাভাবে নিতে চাইছেন না আফগানিস্তানকে। জশপ্রিত বুমরাহ আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে শুনিয়ে গিয়েছেন, তাঁরা কোনও টিমকেই সহজভাবে নিচ্ছেন না। বুমরাহ বলেছেন, “আমরা কোনও দলকেই হালকাভাবে নিচ্ছি না। অস্ট্রেলিয়া হোক কিংবা আফগানিস্তান প্রত্যেকেই একইরকম সমীহ করছি। নিজেদের শক্তির জায়গাগুলোতে ফোকাস করতে হবে।”

এদিকে আফগানদের বিরুদ্ধে ফের নয়া রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি। এখনও পর্যন্ত বিশ্বকাপে বিরাটের সেঞ্চুরি দেখা যায়নি। তবে আফগিস্তানের বিরুদ্ধে সে শতরান হাঁকালেই নতুন মাইলফলক ছুঁয়ে ফেলবেন ক্যাপ্টেন কোহলি। আর ১০৪ রান করলেই দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রানের মালিক হয়ে যাবেন তিনি। এবার দেখার, শচীন তেণ্ডুলকর এবং ব্রায়ান লারাকে টপকে যাওয়ার এই সুযোগের সদ্ব্যবহার কোহলি করতে পারেন কি না।

[আরও পড়ুন: বিশ্বকাপের মাঝেই স্বার্থের সংঘাত ইস্যুতে শচীন-সৌরভকে নিয়ে বড়সড় সিদ্ধান্ত বিসিসিআইয়ের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং