BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আইসিসির দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে কোহলি, তালিকায় আর কোন ভারতীয়?

Published by: Subhajit Mandal |    Posted: November 24, 2020 5:05 pm|    Updated: November 24, 2020 5:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আইসিসির (ICC) দশক সেরা ক্রিকেটর হওয়ার দৌড়ে দুই ভারতীয়। একজন অতি অবশ্যই টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat kohli)। অপরজন বিশ্বের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। দশকের সেরা ক্রিকেটার হিসেবে মোট সাতজনের নাম প্রস্তাব করেছে আইসিসি। এদের মধ্যে সেরা ক্রিকেটারকে বেছে নেবেন জুরি সদস্যরা। এই সাতজনের মধ্যে রয়েছেন আধুনিক ক্রিকেটের ‘ফ্যাব ফোরে’র চার সদস্য বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন। সেই সঙ্গে তালিকায় নাম অশ্বিন, ডি’ভিলিয়ার্স এবং সাঙ্গাকরার।

শুধু দশকের সেরা ক্রিকেটার নয়, টিম ইন্ডিয়ার অধিনায়ক পুরুষদের ক্রিকেটের সব বিভাগেই মনোনীত হয়েছেন। ওয়ানডের দশক সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেয়েছেন রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিও। টি-টোয়েন্টিতেও বিরাটের সঙ্গে মনোনয়ন পেয়েছেন রোহিত। টেস্টে অবশ্য বিরাটের পাশে আর কোনও ভারতীয় মনোনয়ন পাননি। আইসিসির ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কারের জন্যও মনোনয়ন দেওয়া হয়েছে বিরাটকে। এখন দেখার এই পাঁচ বিভাগে কটি পুরস্কার পান কিং কোহলি।

[আরও পড়ুন: সত্যি হল আশঙ্কাই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত-ইশান্ত]

এক নজরে মনোনীতদের তালিকা:
আইসিসির দশক সেরা ক্রিকেটার: বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), এবি ডি’ভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকরা।

দশক সেরা টেস্ট ক্রিকেটার: বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, জেমস অ্যান্ডারসন, রঙ্গনা হেরাথ, ইয়াসির শাহ।

দশক সেরা ওয়ানডে ক্রিকেটার: বিরাট কোহলি, রোহিত শর্মা (Rohit Shamra), মহেন্দ্র সিং ধোনি, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, এবি ডি’ভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকরা।

দশক সেরা টি-২০ ক্রিকেটার: বিরাট কোহলি, রোহিত শর্মা, রশিদ খান, ইমরান তাহির, অ্যারন ফিঞ্চ, লাসিথ মালিঙ্গা, ক্রিস গেইল।

আইসিসি স্পিরিট অফ ক্রিকেট: বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবা উল হক, মহেলা জয়বর্ধনে, ড্যানিয়েল ভেত্তোরি। এছাড়াও দুজন মহিলা ক্রিকেটার ইংল্যান্ডের আনা শ্রুবস্লে, এবং ক্যাথরিন ব্রান্ট।

এঁরা ছাড়াও ভারতের দুজন মহিলা ক্রিকেটার জায়গা পেয়েছেন দশক সেরাদের তালিকায়। আইসিসির দশক সেরা মহিলা ক্রিকেটার হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন মিতালি রাজ। ঝুলন গোস্বামী আইসিসির দশক সেরা ওয়ানডে ক্রিকেটার হওয়ার দৌড়ে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement