BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

প্রশ্নের মুখে পন্থের ভবিষ্যৎ! নিউজিল্যান্ড সফরেও উইকেটকিপার হিসেবে কোহলির পছন্দ রাহুল

Published by: Sulaya Singha |    Posted: January 20, 2020 12:12 pm|    Updated: January 20, 2020 12:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুযোগটা এসেছিল হঠাৎ করেই। প্রথম ওয়ানডে-তে প্যাট কামিন্সের বাউন্সারে ঋষভ পন্থ কুপোকাত হওয়ায় গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়াতে হয়েছিল কেএল রাহুলকে। দেশের জার্সিতে সেদিনই প্রথম কিপিং করতে দেখা গিয়েছিল তাঁকে। তাও আবার প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওয়ানডে-তে ঋষভের পরিবর্ত হিসেবে ডাক পান কেএস ভারত। কিন্তু উইকেটকিপারের ভূমিকা পালন করেন রাহুলই। সিরিজের পরের দুই ম্যাচে তাঁর উপরই ভরসা রাখেন ক্যাপ্টেন কোহলি। সেই ভরসার মর্যাদা রেখে অধিনায়কের ফেভরিট হয়ে উঠেছেন রাহুল। তাই নিউজিল্যান্ডেও তাঁকেই উইকেটের পিছনে দেখতে চান কোহলি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে ঋষভের কী হবে?

[আরও পড়ুন: চিন্নাস্বামীতে রোহিত-কোহলির দাপট, অজিদের উড়িয়ে দিয়ে সিরিজ জয় ভারতের]

মুম্বইয়ে অজিবাহিনীর বিরুদ্ধে কামিন্সের একটি বাউন্সারে পুল করতে গিয়ে চোট পান পন্থ। আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার সময়ও বোঝেননি চোট কতটা গুরুতর। কিন্তু ড্রেসিংরুমে যাওয়ার পরই ব্যথা অনুভব করেন। পরে বেঙ্গালুরু উড়ে যান রিহ্যাবের জন্য। যে কারণে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলতে পারেননি তিনি। সেই সুযোগে রাহুল যেভাবে কিপার হিসেবে নিজেকে মেলে ধরেছেন, তা মনে ধরেছে বিরাট কোহলির। আর সেই কারণেই তিনি মোটামুটি নিশ্চিতই করে দিলেন যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজে রাহুলকেই চান তিনি। রবিবার অ্যারন ফিঞ্চদের বিরুদ্ধে সিরিজ জয়ের পর কোহলি বলেন, “এতে আমাদের একজন অতিরিক্ত ব্যাটসম্যান খেলার সুযোগ পাবে। যেটা ব্যাটিং লাইন আপ আরও শক্তিশালী করবে। আর রাহুল ভাল খেলেছে। তাই ওকেই রাখতে চাই। দেখতে হবে, ও কেমন করছে। হুটহাট করে বদল করা তো যায় না। এই প্রথম একাদশ বদলানোর কোনও কারণ তো দেখছি না।”

রাহুলের পাশে দাঁড়িয়ে রাহুল দ্রাবিড়ের উদাহরণ টেনে আনেন কোহলি। বলেন, “দলের মধ্যে ব্যালেন্স রাখার জন্য এটা প্রয়োজন। ২০০৩ বিশ্বকাপের কথাই ভাবুন না। দ্রাবিড় কিপিং করতে শুরু করেছিলেন। ফলে একজন ভাল ব্যাটসম্যানও পেয়ে গিয়েছিল দল।” কোহলি যেন বুঝিয়ে দিতে চাইলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে উইকেটকিপার হিসেবে তিনি রাহুলকেও একইভাবে দেখে নিতে চাইছেন।

তৃতীয় ম্যাচের জন্য ঋষভ ফিট হয়ে গেলেও রাহুলকেই বেছে নেওয়া হয়েছিল। ব্যাটিং অর্ডারেও একাধিক পজিশনে খেলিয়ে দেখেছেন তাঁকে। কোহলির বিশ্বাস, সীমিত ওভারে যে কোনও পজিশনেই ভাল পারফর্ম করতে পারবেন রাহুল। অধিনায়কের কথাতেই স্পষ্ট, দলে লাগাতার সুযোগ পেয়েও ব্যর্থ পন্থের থেকে রাহুলকেই এবার বেশি ভরসা করছেন তিনি। তাই দলে ঋষভের পজিশন উঠছে প্রশ্ন। সোমবারই নিউজিল্যান্ডে পাড়ি দিচ্ছে টিম ইন্ডিয়া। কিউয়িদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং টেস্ট খেলবেন কোহলিরা।

[আরও পড়ুন: যুবভারতীতে টানটান ম্যাচ, বছরের প্রথম ডার্বিতে অনবদ্য জয় মোহনবাগানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement