BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

চিন্নাস্বামীতে রোহিত-কোহলির দাপট, অজিদের উড়িয়ে দিয়ে সিরিজ জয় ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: January 19, 2020 9:05 pm|    Updated: January 19, 2020 9:05 pm

An Images

ভারত: ২৮৯-৩ (রোহিত ১১৯,কোহলি ৮৯)
অস্ট্রেলিয়া: ২৮৬-৯ (স্মিথ ১৩১, লাবুশানে ৫৪)
ভারত ৭ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিন্নাস্বামীতে ‘হিটম্যান শো’। ব্যাট হাতে জাত চেনালেন বিরাটও। দুই মহারথীর দাপটে অজিদের দর্ণচূর্ণ করল ভারত। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ৭ উইকেটে জিতে নিল টিম ইন্ডিয়া। একই সঙ্গে ৩ ম্যাচের সিরিজও ২-১ ব্যবধানে পকেটে পুরল মেন-ইন-ব্লু।

সিরিজের প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল। যা নিয়ে সমালোচনাও কম শুনতে হয়নি বিরাটদের। অনেকে আবার কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলছিলেন। চিন্নাস্বামীতে সেই সমালোচকদের যোগ্য জবাব দিল টিম ইন্ডিয়া। ব্যাট-বল দুই বিভাগেই আধিপত্য দেখালেন টিম ইন্ডিয়ার তারকারা। ফলস্বরূপ, সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ অনায়াসেই জিতে নিল ভারত।

[আরও পড়ুন: মুম্বইয়ে হারের মধুর প্রতিশোধ, ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে অজি বধ কোহলিদের]

আগের দু’ম্যাচে প্রথমে বোলিং করলেও, চিন্নাস্বামীতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ১৩২ বলে ১৩১ রানের দুর্দান্ত ইনিংস খেললেন স্টিভ স্মিথ। প্রায় তিনবছর পরে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরি পেলেন স্মিথ। একই সঙ্গে তিনি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে চার হাজার রানের গণ্ডিও পেরিয়ে গেলেন। তবে, স্মিথকে সেভাবে সংগত করতে পারেননি আর কোনও অজি ব্যাটসম্যান। লাবুশানে ছাড়া অন্য কেউ ৫০ রানের গণ্ডিও পার করতে পারেননি। যার ফলে শুরুটা দুর্দান্ত করেও, শেষপর্যন্ত ২৮৬ রানেই থামতে হয় অজিদের।

[আরও পড়ুন: বিজেপিকে সমর্থন না করার জেরেই বোর্ডের চুক্তি থেকে বাদ ধোনি! বিস্ফোরক কংগ্রেস নেতা]

সিরিজের শেষ ম্যাচে ২৮৭ রানের টার্গেট নেহাত কম নয়। তবে, যে দলে রোহিত শর্মা-বিরাট কোহলির (Virat Kohli) মতো ব্যাটসম্যান আছেন, তাঁদের আর চিন্তা কি! শুরুটা করেছিলেন রোহিত (Rohit Sharma )। শেষটা করলেন বিরাট। দুই তারকার সামনে অসহায়ভাবে আত্মসমর্পণ করল অস্ট্রেলিয়ার বিশ্বখ্যাত পেস আক্রমণ। কেরিয়ারের ২৯তম শতরান করলেন রোহিত। আর বিরাট দ্রুততম অধিনায়ক হিসেবে ৫ হাজার রানের গণ্ডি পেরলেন বিরাট। এর আগে এই রেকর্ড ছিল টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দখলে। শেষদিকে শ্রেয়স আইয়ারও বেশ মারকুটে ইনিংস খেললেন। ফলে সহজেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে গেল ভারত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement