২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি আইপিএলের প্রথম অর্ধশতরানের পর অভিনব সেলিব্রেশন বিরাটের, কেন জানেন?

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2021 1:33 pm|    Updated: April 23, 2021 1:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 14) শুরুটা দুর্দান্ত হয়েছে বিরাট কোহলির আরসিবির। চলতি মরশুমে নিজেদের চার ম্যাচের চারটিই জিতে নিয়েছে তাঁরা। টপ অর্ডার থেকে মিডল অর্ডার, কমবেশি সব ব্যাটসম্যানই ফর্মে। সেভাবে রান আসছিল না শুধু বিরাটের (Virat Kohli) নিজের ব্যাট থেকেই। কিন্তু বৃহস্পতিবার সেই বৃত্তও পূরণ হল। আরসিবি অধিনায়ক যে শুধু ব্যাটে রান পেলেন তা নয়, সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন অভিনব মাইলফলক। মরশুমে নিজের প্রথম অর্ধশতরানের পর চমক দিলেন সেলিব্রেশনেও।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by IPL (@iplt20)

এই মরশুমে আরসিবি ভাল খেললেও রান আসছিল না বিরাট কোহলির ব্যাট থেকে। তবে, বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক ধরা দেন চেনা মেজাজেই। ৪৭ বলে ৭২ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। এটাই মরশুমের প্রথম অর্ধশতরান বিরাটের। আর অর্ধশতরান করার পরই করলেন অভিনব সেলিব্রেশন। প্রথমে ডাগ আউটে ব্যাট হাতে সতীর্থদের শুভেচ্ছা গ্রহণ করেন তিনি। তারপর গ্যালারির দিকে তাকিয়ে সন্তানকে আদর করার ভঙ্গিতে দেখা যায় তাঁকে। যাকে কিনা পোশাকি ভাষায় ‘ক্র্যাডেল সেলিব্রেশন’ বলা হয়।জানুয়ারিতেই কন্যা সন্তানের বাবা হয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। এবারের  আইপিএলে নিজের প্রথম অর্ধশতরান মেয়ে ভামিকাকেই উৎসর্গ করলেন বিরাট। সেকারণেই তাঁর এই ‘ক্র্যাডেল সেলিব্রেশন’।

[আরও পড়ুন: গোদের উপর বিষফোঁড়া, চেন্নাইয়ের বিরুদ্ধে হারের পর এবার জরিমানাও দিতে হবে নাইট অধিনায়ককে]

এদিকে, লক্ষ্মীবারেই আইপিএল ইতিহাসে নয়া নজির গড়েছেন বিরাট। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬ হাজার রানের গণ্ডি পেরিয়েছেন তিনি। ৬ হাজার রানের মাইলফলক ছুঁতে রাজস্থানের বিরুদ্ধে মাত্র ৫১ রান প্রয়োজন ছিল বিরাটের। তিনি করেন ৭২ রান। তবে, রেকর্ড গড়েও উচ্ছ্বসিত নন বিরাট। তাঁর লক্ষ্য স্থির,”এবারে টুর্নামেন্ট জিতে সমর্থকদের দেওয়া প্রতিশ্রুতি রাখতে হবে।” পরিষ্কার জানালেন আসল লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। সমর্থকদের দেওয়া প্রতিশ্রুতি পালন করা। তিনি মাইলস্টোনের কথা চিন্তা করে খেলেন না। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement