BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শততম টেস্টে কোহলিকে বিশেষ সম্মান বোর্ডের, ‘আমি গর্বিত’, অনুষ্কাকে পাশে নিয়ে বললেন বিরাট

Published by: Subhajit Mandal |    Posted: March 4, 2022 10:43 am|    Updated: March 4, 2022 2:52 pm

Virat Kohli felicitated by BCCI for his 100th Test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ইতিহাসে যে যে টেস্টগুলি চিরস্মরণীয় হয়ে থাকবে, সেগুলির মধ্যে অবশ্যই মনে রাখা হবে মোহালি টেস্টের (Mohali Test) নাম। যেটা কিনা একাধারে বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট, শ্রীলঙ্কার ৩০০তম টেস্ট এবং ভারত অধিনায়ক হিসাবে রোহিত শর্মার প্রথম টেস্ট। এ হেন টেস্টকে আরও স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নিল বিসিসিআই (BCCI)। শততম টেস্ট খেলতে নামা বিরাট কোহলিকে দেওয়া হল বিশেষ সম্মান।

বিরাটের শততম টেস্ট নিয়ে আগে থেকেই বিশেষ পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। এদিন বোর্ড সচিব জয় শাহ (Jai Shah) নিজে উপস্থিত ছিলেন মোহালিতে। উপস্থিত ছিলেন বোর্ডের অন্যান্য কর্তারাও। টেস্টের শুরুতে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) উপস্থিত না থাকলেও ম্যাচ চলাকালীনই কোনও একদিন তিনি মোহালিতে থাকতে পারেন বলে খবর। বিরাটের শততম টেস্ট স্মরণীয় করে রাখতে তাঁকে বিশেষ টুপি উপহার দেওয়া হয় টিমের তরফে। বিরাটের হাতে সেই টুপি তুলে দেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সেসময় মাঠে উপস্থিত ছিলেন ভারতীয় দলের সব সদস্য।

[আরও পড়ুন: ইউক্রেন হামলার জেরে এবার প্যারালিম্পিক থেকেও নির্বাসিত রাশিয়া, ধাক্কা অন্যান্য খেলাতেও]

বিরাটের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অনুষ্কা শর্মাও (Anushka Sharma)। স্ত্রীকে পাশে নিয়ে এদিন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক খানিকটা আবেগপ্রবণই হয়ে পড়েন। কোহলি বলেন, “এটা আমার জন্য বিশেষ মুহূর্ত। ছোটবেলার নায়কদের হাত থেকে কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচে উপহার হওয়া সত্যিই স্পেশ্যাল ব্যাপার। আমার স্ত্রী এখানে আছে। আমার ভাইও এখানে উপস্থিত আছে। ওরা সবাই গর্বিত। ক্রিকেট দলগত খেলা। সবার সাহায্য না পেলে এটা সম্ভব হত না। আমি বোর্ডকেও ধন্যবাদ জানাতে চাই।” বিরাট যোগ করেন,”আজকাল যে পরিমাণ খেলা হয়, যে ফরম্যাটে খেলা হয়, বিশেষ করে আইপিএলের (IPL) যুগেও পরবর্তী প্রজন্ম আমার কাছ থেকে এটুকুই শিক্ষা নিক যে, আমি ক্রিকেটের সবচেয়ে বিশুদ্ধ ফরম্যাটে ১০০টা ম্যাচ খেলেছি।”

বিরাটের শততম টেস্টের আগে তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অধিনায়ক রোহিত শর্মাও। তাঁর বক্তব্য, টেস্ট ক্রিকেটে ভারত আজ যে জায়গায় দাঁড়িয়ে, তার কৃতিত্ব প্রাপ্য একজনেরই। বিরাট কোহলির। কোহলি যেখানে টেস্ট টিমকে রেখে গিয়েছে, আমি সেখান থেকে টিমকে এগিয়ে নিয়ে যেতে চাই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে