BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পিঠের ব্যথায় কাবু কোহলি, জোহানেসবার্গ টেস্টে নেই ভারত অধিনায়ক

Published by: Krishanu Mazumder |    Posted: January 3, 2022 1:14 pm|    Updated: January 3, 2022 1:48 pm

Virat Kohli is not playing 2nd test due to back spasm, KL Rahul leads the team in Wanderers। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না বিরাট কোহলির (Virat Kohli)। দক্ষিণ আফ্রিকা সফরে  আসার আগে তাঁর মন্তব্য নিয়ে বোর্ডের সঙ্গে ঠাণ্ডা লড়াই শুরু হয়েছিল। জোহানেসবার্গের দ্বিতীয় টেস্টের ঠিক আগে পিঠের ব্যথার জন্য ছিটকেই গেলেন ভারত অধিনায়ক। কোহলি না থাকায় তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল (KL Rahul)। কোহলির জায়গায় দলে এসেছেন হনুমা বিহারী (Hanuma Vihari)। 

সেঞ্চুরিয়নের প্রথম টেস্ট জিতে তিন টেস্টের সিরিজে এগিয়ে ভারত। জোহানেসবার্গ টেস্টের আগের দিন সাংবাদিক বৈঠকে বিরাট কোহলি না আসায় রাহুল দ্রাবিড়ের দিকে উড়ে আসে প্রশ্ন। সাংবাদিক বৈঠক কেন করছেন না কোহলি? ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ জানান কেপটাউনে কোহলি শততম টেস্ট খেলতে নামবেন। তার আগে সাংবাদিক বৈঠক করবেন কোহলি।

[আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের তারকা মহম্মদ হাফিজ]

কিন্তু তখন আর কে জানতেন, পিঠের পুরনো ব্যথা কোহলিকে দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেই ছিটকে দেবে। এদিন স্থানীয় সময় সকাল সাড়ে ন’টা নাগাদ টস করতে মাঠে যান লোকেশ রাহুল ও ডিন এলগার। কোহলিকে দেখতে না পাওয়ায় সবাই ধরেই নেন তিনি এই টেস্টে খেলছেন না। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল। টস জেতেন তিনি। প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাহুল।

পরে রাহুল জানান, ”কোহলি পিঠের ব্যথায় কাবু।” কোহলি সরে যাওয়ায় ক্যাপ্টেন্সির আর্মব্যান্ড চলে আসে রাহুলের  হাতে। একেবারেই আচম্বিতে পাওয়া এই নেতৃত্ব প্রসঙ্গে রাহুল বলেন, ”প্রতিটি ভারতীয় ক্রিকেটারই দেশের অধিনায়ক হতে চান। আমরা প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে রান তুলতে চাই। তার পরে প্রতিপক্ষের উপরে চাপ তৈরি করতে চাই।”  দলে আর কোনও পরিবর্তন নেই। কোহলি না পারায়  হনুমা বিহারী খেলবেন ওয়ান্ডারার্সে। 

কোহলি না থাকায় অ্যাডভান্টেজে দক্ষিণ আফ্রিকা, তা অবশ্য মনে করছেন না প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। কোহলি ফর্মে নেই। শেষবার তাঁর ব্যাট থেকে সেঞ্চুরি এসেছে ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত গোলাপি বল টেস্টে। ২০১৯ সালের সেই টেস্টের পরে কোহলির ব্যাট থেকে আর সেঞ্চুরি আসেনি। সেঞ্চুরিয়নের প্রথম টেস্টে অফস্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে আউট হয়েছেন। তাঁকে নিয়ে চর্চা চলছে সর্বত্র। কেপটাউনে শততম টেস্টে  নামছেন কোহলি। তার আগে পিঠের ব্যথায় কাবু কোহলি মাঠেই নামতে পারলেন না। তাঁর না থাকা কি দলের উপরে প্রভাব ফেলবে? সময় এর উত্তর দেবে। 

[আরও পড়ুন: রনজি ট্রফির আগে করোনার থাবা বঙ্গ ক্রিকেটে! ক্রিকেটার, স্টাফ-সহ আক্রান্ত ৭]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে