১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মাঠের বাইরে এবার নয়া নজির বিরাট কোহলির, কুর্নিশ জানাল ICC

Published by: Krishanu Mazumder |    Posted: March 2, 2021 6:57 pm|    Updated: March 2, 2021 9:14 pm

Virat Kohli is now followed by over 100 people on Instagram | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজির গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। প্রথম ক্রিকেটার হিসেবে ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ারের সংখ্যা ১০০ মিলিয়ন ছুঁল। ব্যাট হাতে একের পর এক রেকর্ড করে চলেছেন কোহলি। বাইশ গজে তাঁর ব্যাট কথা বলতে শুরু করলে বড় রান নিশ্চিত। এহেন ভারত অধিনায়কের জনপ্রিয়তাও আকাশছোঁয়া। তারই প্রতিফলন দেখা গিয়েছে ইনস্টাগ্রামে (Instagram)। ইনস্টায় সবচেয়ে বেশি ফলোয়ার সংখ্যা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। পর্তুগিজ মহাতারকার অনুগামীর সংখ্যা ২৬৬ মিলিয়ন।

কোহলি ১০০ মিলিয়ন ক্লাবের সদস্য হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) তাদের ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছে। যে সব সেলিব্রিটির ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা ১০০ মিলিয়ন বা তার বেশি, তাঁদের ছবি রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রকাশিত সেই ছবিতে।

এদিকে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ভারত এগিয়ে রয়েছে ২-১। ৪ মার্চ থেকে মোতেরায় শুরু হচ্ছে চতুর্থ টেস্ট ম্যাচ। সিরিজে সমতা ফেরানোর জন্য ইংল্যান্ডকে জিততেই হবে। কিন্তু ভারত এখন চালকের আসনে রয়েছে। মোতেরায় চতুর্থ টেস্টের বল গড়ানোর আগে নতুন এক রেকর্ডের হাতছানি কোহলির সামনে।ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে কোহলি সেঞ্চুরি পেলে অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকেও ছাপিয়ে যাবেন তিনি। 

[আরও পড়ুন: দুঃস্বপ্নের ISL, টুর্নামেন্টে লাল-হলুদের হতশ্রী পারফরম্যান্সের ৪টি কারণ জানালেন মনোরঞ্জন]

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে সেঞ্চুরি পাননি কোহলি। ভারত অধিনায়ক অর্ধ শতরান পেলেও শতরান করতে পারেননি। ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে দিন-রাতের টেস্টে শেষ বার শতরান করেছিলেন কোহলি। তার পর থেকে আর সেঞ্চুরি আসেনি কোহলির ব্যাট থেকে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

মোতেরার চতুর্থ টেস্টে শতরান পেলে অধিনায়ক হিসেবে সব চেয়ে বেশি সেঞ্চুরির মালিক হবেন ভারত অধিনায়ক। ক্যাপ্টেন হিসেবে পন্টিং ৪১টি সেঞ্চুরি করেছেন। অধিনায়ক হিসেবে কোহলিরও সেঞ্চুরির সংখ্যা ৪১। মোতেরায় ইংল্যান্ড বোলারদের শাসন করে কোহলি ম্যাজিক ফিগারে পৌঁছলেই আরও একটা রেকর্ড গড়বেন তিনি। পন্টিংকে তো ছাপিয়ে যাবেনই, সেই সঙ্গে প্রথম অধিনায়ক হিসেবে ৪২টি শতরানের মালিক হয়ে যাবেন তিনি। যে মাইলফলক তাঁর আগে কোনও অধিনায়কের পক্ষেই ছোঁয়া সম্ভব হয়নি। 

[আরও পড়ুন: চতুর্থ টেস্টের আগেই করোনা ভ্যাকসিন নিলেন রবি শাস্ত্রী, জানালেন অভিজ্ঞতার কথা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে