BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সে কী! এবার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটও ছাড়তে পারেন বিরাট কোহলি

Published by: Abhisek Rakshit |    Posted: October 5, 2021 11:11 am|    Updated: October 5, 2021 11:11 am

Virat Kohli may steps back from T-20 International | Sangbad Pratidin

আলাপন সাহা: পরপর দুটো সিদ্ধান্ত। দিন পনেরো আগে সবাইকে চমকে দিয়ে বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপের পর তিনি আর টি-টোয়েন্টিতে ক্যাপ্টেন থাকবেন না। বোর্ডে খবর নিয়ে জানা গেল, বিরাটের আচমকা অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত কর্তাদেরও নাকি অবাক করেছিল। এটাও শোনা যায় যে, তখন এরকম সিদ্ধান্ত যে আসতে পারে, সেটা কেউই আঁচ করতে পারেননি।

চমক নম্বর টু, এবার আইপিএলের ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা। বিরাট জানিয়ে দিলেন, এই আইপিএলের পর তিনি আর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গলুরুর ক্যাপ্টেনও আর থাকবেন না। ২০১১ থেকে আরসিবির দায়িত্ব সামলাচ্ছেন ক্যাপ্টেন কোহলি। মাঝে বিরাটের চোট থাকায় স্টপগ্যাপ হিসাবে শেন ওয়াটসনকে তিনটে ম্যাচে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু এর বাইরে আরসিবি কখনওই বিরাট ছাড়া অন্য কাউকে অধিনায়ক হিসাবে ভাবেনি। বিরাট নিজেও কখনও অধিনায়ত্ব ছাড়ার কথা ভাবেনি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে বিরাট কেন অধিনায়কের দায়িত্ব ছাড়ছেন? তাহলে কি বাড়তি চাপ তাঁর খেলায় প্রভাব ফেলছে? পুরোপুরি চাপমুক্ত হয়ে নামার জন্যই কি বিরাটের এই সিদ্ধান্ত? হতে পারে।

[আরও পড়ুন: গেইল, বিরাট কোহলিকে টপকে টি-২০ ক্রিকেটে অনন্য নজির পাক ক্রিকেটার বাবর আজমের]

ভারতীয় বোর্ডে কান পাতলে যা শোনা যাচ্ছে, তাতে আরও একটা চমক হয়তো অপেক্ষা করে রয়েছে। বিরাট এবার টি-টোয়েন্টি ফরম্যাট থেকেও নিজেকে সরিয়ে নিতে পারেন! হ্যাঁ, একদমই তাই। যা শোনা যাচ্ছে, তাতে বিরাট যদি এবার জাতীয় টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করে দেন, তাহলে অবাক হওয়ার থাকবে না।
এমনিতেই এখন টানা ক্রিকেটের মধ্যে থাকতে হচ্ছে প্রত্যেককে। এত সিরিজ যে, বিশ্রামের তেমন একটা সুযোগ পান না কেউই। আর টেস্ট ক্রিকেট নিয়ে ভারত অধিনায়কের ভালবাসার কথা কারও অজানা নয়। কোহলি টেস্ট ক্রিকেট নিয়ে কীরকম প্যাশনেট, সেটা বারবার তিনি নিজেও বলেছেন। এটাও শোনা যাচ্ছে, বিরাট ব্যাটিংয়ে আরও বেশি ফোকাস করার জন্য আর ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা ভেবে একটা ফরম্যাট হয়তো ছেড়ে দেবেন। আর সেই সিদ্ধান্ত যদি তিনি দ্রুত জানিয়ে দেন, তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না বলেই শোনা যাচ্ছে।

২০১৪ অস্ট্রেলিয়া সফরের মাঝে হঠাৎ করে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকে সরে দাঁড়ানোর পর ওয়ান ডে আর টি-টোয়েন্টিতে খেলতেন ধোনি । শোনা গেল, বিরাটও সেই পথ অনুসরণ করতে পারেন। বিরাট টি-টোয়েন্টি ফরম্যাট ছাড়তে পারেন। সেক্ষেত্র তিনি শুধু ওয়ান ডে আর টেস্ট খেলবেন। তবে পুরোপুরি অবশ্য টি-টোয়েন্টি না—ও ছাড়তে পারেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়লেও আইপিএলেও হয়তো দেখা যাবে তাঁকে। দেখা যাক শেষমেশ কী হয়।

[আরও পড়ুন: আইপিএলে অভিষেকেই চমকে দিলেন জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিক, গড়লেন অনন্য রেকর্ডও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement