BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Virat Kohli: লাগাতার খারাপ ফর্ম সত্ত্বেও টি-২০ সিরিজে বিশ্রাম চাইছেন কোহলি? তীব্র সমালোচনা প্রাক্তনদের

Published by: Sulaya Singha |    Posted: July 8, 2022 5:51 pm|    Updated: July 8, 2022 5:51 pm

Virat Kohli may takes rest in T-20 series against West indies | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ তিন বছরে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি নেই। বার্মিংহ্যাম টেস্টেও রান পাননি। যার জন্য বারবার সমালোচনার মুখে পড়তে হচ্ছে বিরাট কোহলিকে। এমন পরিস্থিতিতে ফর্মে ফেরার তাগিদ না দেখিয়ে নাকি আবারও বিশ্রাম নিতে চাইছেন কোহলি! যা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

ইংল্যান্ড সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় দল (Team India)। তবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে। তাঁর পাশাপাশি রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহ-সহ আরও কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। ওয়ানডে সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রয়েছে টি-২০ সিরিজও। কিন্তু শোনা যাচ্ছে, সেই সিরিজে নাকি খেলতে আগ্রহী নন কোহলি। বোর্ডের কাছে নাকি নিজেই বিশ্রাম চাইছেন প্রাক্তন ভারত অধিনায়ক! যদিও বিসিসিআই কিংবা কোহলির তরফে এ খবর নিশ্চিত করা হয়নি।

[আরও পড়ুন: দেশের একটা প্রজন্ম বড় হয়েছে সৌরভ স্যরের লড়াকু মনোভাব ও আগ্রাসনে মন্ত্রমুগ্ধ হয়ে: নীরজ]

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে সেভাবে দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে খেলতেই দেখা যায়নি বিরাট কোহলিকে (Virat Kohli)। আইপিএলেও চূড়ান্ত ব্যর্থ তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে শনি ও রবিবার দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচে খেলার কথা তাঁর। শোনা যাচ্ছে, এই ম্যাচে ভাল পারফর্ম না করতে পারলে আসন্ন বিশ্বকাপ দলেও অনিশ্চিত হয়ে পড়তে পারেন কোহলি। এমন পরিস্থিতিতেও তিনি কেন সীমিত ওভারের ক্রিকেট থেকে বিশ্রাম চাইছেন, বুঝে ওঠাই দায়।

ইতিমধ্যেই লাগাতার খারাপ ফর্মের জেরে অনেক প্রাক্তনী কোহলিকে টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়ার পক্ষে সওয়াল করেছেন। তাঁদের মতে, তরুণ তারকারা যে একাগ্রতা ও আত্মবিশ্বাসের সঙ্গে পারফর্ম করছেন, তাতে তাঁদেরই সুযোগ পাওয়া উচিত। ইংল্যান্ডের বিরুদ্ধেই যেমন বৃহস্পতিবার এসেছে দুর্দান্ত জয়। তাও আবার কোহলি, বুমরাহ, পন্থরা ছাড়াই। এমন অবস্থায় পরের ম্যাচে প্রথম একাদশে কোহলির ঠাঁই হওয়া নিয়েই প্রশ্নচিহ্ন উঠে যাচ্ছে। প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান (Zaheer Khan) যেমন মনে করছেন, উইনিং কম্পিনেশন ভাঙার কোনও মানেই হয় না। প্রাক্তন ইংলিশ তারকা গ্রেম সোয়ানের মতে আবার, ভারতীয় বি দলই এখন সেরা ফর্মে। তাই বোর্ডের উচিত তাদেরই বিশ্বকাপে পাঠানো। অর্থাৎ ছন্দে থাকা তরুণদের ভিড়ে ক্রমেই যেন কোণঠাসা হচ্ছেন কোহলি!

[আরও পড়ুন: শিনজো আবের হত্যাকে সমর্থন চিনের! আজব যুক্তি পেশ বেজিংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে