১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Sourav Ganguly Birthday: দেশের একটা প্রজন্ম বড় হয়েছে সৌরভ স্যরের লড়াকু মনোভাব ও আগ্রাসনে মন্ত্রমুগ্ধ হয়ে: নীরজ

Published by: Sulaya Singha |    Posted: July 8, 2022 3:15 pm|    Updated: July 8, 2022 3:15 pm

Sourav Ganguly is my all time inspiration, says Neeraj Chopra | Sangbad Pratidin

আজ ৫০ বছরে পা সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বাঙালির অহংকার, বাঙালির আইকন। সংবাদ প্রতিদিন-এর জন্য কলম ধরলেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া (Neeraj Chopra)

ছোটবেলা থেকেই সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) আমার অনুপ্রেরণা। শুধু আমি কেন, আমার তো মনে হয়, দেশের একটা প্রজন্ম বড়-ই হয়েছে সৌরভ স্যরের লড়াকু মনোভাব ও আগ্রাসনে মন্ত্রমুগ্ধ হয়ে। তাঁর কাছ থেকে শিখেছি খেলার ময়দানে কীভাবে নিজের দাপট বজায় রেখে চলতে হয়। আর, দলগত খেলায় নেতৃত্ব দেওয়ার তাঁর যে দক্ষতা, সে তো ব্যতিক্রমী। দলে নিজের জায়গা ধরে রাখা থেকে অধিনায়কত্ব- সাফল্য পেয়েছেন জীবনের সব ভূমিকায়, আমি নিশ্চিত ভবিষ্যতেও তাঁর মুকুটে যোগ হবে আরও অনেক রঙিন পালক। ফলে, স্যরের কাছ থেকে আগামীতেও শিখতে পারব অনেক কিছু, সে-বিষয়ে সন্দেহ নেই।

Sourav

[আরও পড়ুন: ভরা সভায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি, প্রয়াত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে]

নিজের অভিজ্ঞতা থেকে আরও একটা কথা বলতে পারি। ক্রিকেট এমন একটি খেলা যা লক্ষ-লক্ষ মানুষ অনুসরণ করে। জনপ্রিয়তার সেই চাপ সামলে, মানুষের প্রত্যাশার সেই দাবি জয় করে প্রতিবার নিজের ‘সেরা’ তুলে ধরা মুখের কথা নয়। তাও আবার কিনা দলের অধিনায়ক হয়ে! এই কঠিন কাজটাও এত সাবলীল স্বাচ্ছন্দ্যের সঙ্গে করেছেন সৌরভ স্যর, সত্যি জুড়ি মেলা ভার!

আজ, স্যরের ৫০তম জন্মদিনে ওঁর জন্য রইল একরাশ ভালবাসা ও অভিনন্দন। আশা করি, খুব তাড়াতাড়ি আমাদের দেখা হবে। কে বলতে পারে, হয়তো বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসেই ভাগ্যের শিকে ছিঁড়বে আমার।

[আরও পড়ুন: আপাতত অর্জুন সিংয়ের নিরাপত্তার দায়িত্ব রাজ্যের, কেন্দ্র ও রাজ্যের কাছে রিপোর্ট তলব হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে