১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আপাতত অর্জুন সিংয়ের নিরাপত্তার দায়িত্ব রাজ্যের, কেন্দ্র ও রাজ্যের কাছে রিপোর্ট তলব হাই কোর্টের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 8, 2022 1:26 pm|    Updated: July 8, 2022 1:26 pm

Arjun Singh security lies on West Bengal Government, Calcutta High Court sought report | Sangbad Pratidin

গোবিন্দ রায়: অর্জুন সিংয়ের (Arjun Singh) নিরাপত্তা সংক্রান্ত মামলায় কেন্দ্র ও রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাই কোর্ট। ২০ জুলাই মামলার পরবর্তী শুনানি। তবে আপাতত সাংসদকে নিরাপত্তা দিতে হবে রাজ্যকে, নির্দেশ আদালতের।

মে মাসের শেষদিকে তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ হয়েছিল অর্জুন সিংয়ের। প্রায় ২ বছর গেরুয়া শিবিরে থাকার পর ফিরেছিলেন পুরনো দল তৃণমূলে (TMC)। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ক্যামাক স্ট্রিটের অফিসে যোগদান করেছিলেন বারাকপুরের সাংসদ। তৃণমূলে যোগদানের পরও অর্জুন সিংয়ের মতো রাজনৈতিক হেভিওয়েট নেতার নিরাপত্তার কথা ভেবে জেড ক্যাটাগরির (Z Category) নিরাপত্তা বজায় ছিল। প্রায় দেড় মাস পর গত বুধবার সকালে আচমকাই তিনি নোটিস পান, প্রত্যাহার করা হচ্ছে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্তা। অর্থাৎ বুধবার থেকে নিজের সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে অর্জুন সিংকে। আর এই নোটিস পেয়েই কার্যত ক্ষুব্ধ হয়ে ওঠেন বারাকপুরের ‘বাহুবলী’। কেন এভাবে নিরাপত্তা প্রত্যাহার করা হল, তা নিয়ে তিনি হাই কোর্টের দ্বারস্থ হন।

[আরও পড়ুন: রাজ্যে ফের ‘বিষমদ’ কাড়ল প্রাণ, মৃত বর্ধমানের ২ যুবক]

সেই মামলার শুনানিতে আদালতে কেন্দ্রের তরফে বলা হয়, নির্দিষ্ট সময় অন্তর পরিস্থিতির পর্যালোচনা করে নিরাপত্তার সিদ্ধান্ত নেওয়া হয়। অর্জুন সিং সেই কারণে জেড ক্যাটাগরি নিরাপত্তা পেয়েছিলেন, কারণ তিনি হুমকির শিকার হচ্ছিলেন। তাঁর বাড়িতেও বোমাবাজি হয়েছিল। যে ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল সেই নমিত সিং বর্তমানে জেলে রয়েছেন। তাই এখন তাঁর নিরাপত্তার প্রয়োজন নেই বলেই মনে করছে কেন্দ্র।

অন্যদিকে, অর্জুনের আইনজীবীর দাবি, এখনও অর্জুন সিং নিরাপত্তাহীনতায় ভুগছেন। রোজই হুমকি আসছে। রাজ্যের প্রশ্ন, বিজেপির ৭০ জন বিধায়ক, সাংসদ এবং বিজেপির পদাধিকারী কেন্দ্রীয় নিরাপত্তা পেলে অর্জুন সিং কেন পাবেন না? সবপক্ষের বক্তব্য শুনে আপাতত রাজ্যকে অর্জুন সিংকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে।

[আরও পড়ুন: জামিনের মেয়াদ শেষের ঠিক আগেই বুকে ব্যথায় কাবু ছত্রধর মাহাতো, ভরতি হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে