২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

দলে সুযোগ দেওয়ার জন্য ঘুষ চেয়েছিলেন এক আধিকারিক! বিস্ফোরক বিরাট কোহলি

Published by: Subhajit Mandal |    Posted: May 19, 2020 12:09 pm|    Updated: May 19, 2020 12:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বিরাট কোহলি (Virat Kohli)। জাতীয় দলের অধিনায়ক। এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান। অথচ এই বিরাটকেই দলে সুযোগ দেওয়ার জন্য ঘুষ চেয়েছিলেন রাজ্য ক্রিকেট সংস্থার এক আধিকারিক। বিরাটের বাবা সেই প্রস্তাবে রাজি হননি। তিনি সাফ জানিয়ে দেন, নিজের যোগ্যতায় সুযোগ পেলেই খেলবেন বিরাট। এই তথ্য ফাঁস করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক নিজেই। ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর (Sunil Chhetri) সঙ্গে এক ইনস্টাগ্রাম চ্যাটে নিজের জীবনের কঠিন সময়ের স্মৃতিচারণ করেন কোহলি। 

[আরও পড়ুন: ‘এই জন্যই বিয়ের আগে অনুষ্কাকে প্রেম নিবেদন করিনি’, ছেত্রীকে গোপন কথা জানালেন কোহলি]

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ফুটবল টিমের অধিনায়ককে জানান, একবার দিল্লির জুনিয়র দলে তাঁর খেলার সুযোগ হয়নি। কারণ, তাঁর বাবা এক আধিকারিককে ঘুষ দিতে রাজি হননি। বিরাট বলেন,”রাজ্য ক্রিকেট সংস্থাগুলিতে এমন অনেক কিছুই হয়, যা ঠিক নয়। একবার এমনই এক ঘটনায় এক আধিকারিক নিয়ম মেনে দল নির্বাচন করেননি। তিনি আমার বাবাকে বলেন, আমার প্রতিভা আছে। কিন্তু দলে সুযোগ পাওয়া নিশ্চিত করতে আরেকটু কিছু (পড়ুন ঘুষ) লাগবে।” আমার বাবা খুব সৎ মধ্যবিত্ত ছিলেন। সারাজীবন কঠোর পরিশ্রম করে একজন সফল উকিল হয়েছিলেন তিনি। এই ‘আরও কিছু’-টা কী? সেটা তিনি বুঝতেই পারেননি।

[আরও পড়ুন: শিক্ষা দিয়েছে করোনা, অভাবের তাড়নায় সিএবি’র আম্পায়ার এখন সবজি বিক্রেতা]

বিরাট বলেন, “আমার বাবা স্পষ্ট বলে দিয়েছিলেন, যদি বিরাটকে দলে সুযোগ দিতে হয়, তাহলে ওর প্রতিভার জন্য দেবেন। আমি অন্য কিছু দিয়ে ওকে খেলাতে চাই না।” কোহলি সেদিন আর দলে সুযোগ পাননি। ভেঙে পড়েছিলেন। কিন্তু এই ঘটনাই তাঁকে শিক্ষা দিয়ে গিয়েছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক বলছেন, “আমি সেদিন সুযোগ পাইনি। ভেঙে পড়েছিলাম। অনেক কেঁদেছি। কিন্তু সেদিন একটা শিক্ষাও পেয়েছি। জীবনে সফল হতে গেলে বাড়তি কিছু করতে হয়। এমন কিছু যেটা কেউ করছে না।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement