BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রানে ফিরতে হলে এই কাজটি করতে হবে কোহলিকে, পরামর্শ ওয়াসিম আক্রমের

Published by: Subhajit Mandal |    Posted: April 6, 2022 4:12 pm|    Updated: April 6, 2022 4:12 pm

Virat Kohli should bat with an open stance, Says Virat Kohli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় আড়াই বছর তাঁর ব্যাটে সেঞ্চুরি নেই। কাঁধ থেকে অধিনায়কত্বের বোঝা নামলে হয়তো ফর্মে ফিরবেন বিরাট কোহলি (Virat Kohli), এমনটাই আশা ছিল সমর্থকদের। কিন্তু সেটাও হচ্ছে কই? আইপিএলে তো এবার অধিনায়কত্বের বোঝা নেই। তা সত্ত্বেও বিরাট কোহলির ব্যাটে রান নেই। এমন এমনভাবে আউট হচ্ছেন যা হয়তো সেরা ফর্মে থাকা কোহলির জন্য অকল্পনীয় ছিল।

চলতি আইপিএলের (IPL 2022) প্রথম তিন ম্যাচে এখনও পর্যন্ত শান্ত বিরাটের ব্যাট। প্রথম ম্যাচে ২৯ বলে ৪১ রান করলেও কেকেআর এবং রাজস্থানের বিরুদ্ধে উল্লেখযোগ্য কিছু করে দেখাতে পারেননি বিরাট। কেন এই খরা বিরাটের ব্যাটে? সমাধানই বা কী? প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আক্রম মনে করছেন, ইনিংসের শুরুর দিকে ইন-সুইং খেলতে সমস্যা হচ্ছে বিরাটের। তাই স্টান্স বদলে ফেলা উচিত সদ্যপ্রাক্তন ভারত অধিনায়কের।

[আরও পড়ুন: কেকেআরের ‘ব্রাত্য’ দুই তারকার অনবদ্য যুগলবন্দি, আইপিএলে দ্বিতীয় জয় কোহলিদের]

বিরাটের লাগাতার ব্যর্থতার ময়নাতদন্ত করতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলছেন, “আমার মনে হয় বিরাটের ওপেন স্টান্সে খেলা উচিত। বেশিক্ষণের জন্য নয়, প্রথম দু’ওভারের জন্য। সেটা হলে ইন-সুইং বলগুলো প্যাডে লাগবে না। তাছাড়া এই স্টান্সে খেললে ও সোজা বল মারতে পারবে। বাঁহাতি পেসারদের সামলাতে যদি ওর অসুবিধা হয়, তাহলে বিরাটের এটাই করা উচিত।” আক্রম মনে করছেন, কোহলি বড় মাপের ক্রিকেটার। শুরুর দিকের ধাক্কাটা যদি ও সামলে নিতে পারে, তাহলেই ওকে আটকানো কঠিন।

[আরও পড়ুন: এই দক্ষিণী অভিনেত্রীতেই কি মজেছেন ভেঙ্কটেশ আইয়ার? সোশ্যাল মিডিয়ায় খুনসুটি ঘিরে জল্পনা]

প্রশ্ন হচ্ছে, বিরাট কোহলির (Virat Kohli) মতো ব্যাটার যিনি কিনা বিশ্বের সব প্রান্তে সাফল্য পেয়েছেন, সব রকম বোলিং লাইন-আপের মোকাবিলা করেছেন, শুধু স্টান্স বদলালেই কি তাঁর রানের খরা কাটবে? এ প্রসঙ্গে প্রাক্তন বঙ্গ ক্রিকেটার সৌরাশিস লাহিড়ী বলছিলেন,”বিরাট কোহলি বিরাট মাপের ক্রিকেটার। হাজার হাজার রান করেছে। সবরকম পরিস্থিতিতে খেলা ওর অভ্যাস আছে। ওয়াসিম আক্রম কোনও পরামর্শ দিয়েছেন মানে সেটা হয়তো ভাল ভেবেই দিয়েছেন। কিন্তু আমার মনে হয়, এ বিষয়ে সিদ্ধান্ত বিরাটকেই নিতে হবে। ও নিশ্চয়ই এ বিষয়ে ভেবে দেখবে। ওর যদি মনে হয় এই পরামর্শ মানলে ওর সুবিধা হবে, সেটা ওর সিদ্ধান্ত।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে