BREAKING NEWS

১৪ চৈত্র  ১৪২৯  বুধবার ২৯ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

‘৭৫টা আছে,আরও ৫০টা সেঞ্চুরি করবে বিরাট’, প্রাক্তন সতীর্থকে দরাজ সার্টিফিকেট হরভজনের

Published by: Anwesha Adhikary |    Posted: March 13, 2023 11:50 am|    Updated: March 13, 2023 11:50 am

Virat Kohli will score another 50 centuries, says Harbhajan Singh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়ে তিন বছর পরে আবার টেস্টে সেঞ্চুরি পেয়েছেন। লাল বলের ক্রিকেটে ২৮তম শতরান হাঁকানোর পরে বিরাট কোহলির রেকর্ড নিয়ে মুখ খুললেন তাঁর প্রাক্তন সতীর্থ হরভজন সিং (Harbhajan Singh)। তাঁর মতে, শচীনের রেকর্ড তো বিরাট সহজেই ভেঙে ফেলবেন। তারপরেও আরও ২৫টা শতরান করবেন কিং কোহলি (Virat Kohli)। কারণ এখনও চূড়ান্ত পর্যায়ের ফিটনেস ধরে রেখেছেন তিনি।

আপাতত আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির শতরানের সংখ্যা ৭৫। তাঁর আগে রয়েছে শুধুই শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) ১০০টি সেঞ্চুরি। এহেন পরিস্থিতিতে ক্রিকেটপ্রেমীদের প্রশ্ন, তাহলে কি মাস্টার ব্লাস্টারের রেকর্ড ভেঙে দেবেন কিং কোহলি? সেই একই প্রশ্ন রাখা হয়েছিল প্রাক্তন অফস্পিনারের কাছে। তিনি সাফ জানিয়ে দেন, “৭৫টা সেঞ্চুরি করেই ফেলেছে। আমার মনে হয় আগামী দিনে আরও ৫০টা শতরান হাঁকানোর ক্ষমতা আছে বিরাটের। কারণ সমস্ত রকমের ক্রিকেটে দাপটের সঙ্গে খেলে ও।”

[আরও পড়ুন: ব্যতিক্রমী অস্কার, সেরার শিরোপা বিশ্বের নানা প্রান্তের শিল্পীদের, দেখুন সম্পূর্ণ তালিকা]

যদিও ক্রিকেটপ্রেমীদের একাংশের দাবি, আরও ২৫টা সেঞ্চুরি করে শচীনের রেকর্ড ভাঙা বেশ কঠিন বিরাটের পক্ষে। কিন্তু হরভজনের মতে, “অনেকের মনে হতেই পারে আমি বেশি বাড়াবাড়ি করছি। কিন্তু আমার মনে হয় একমাত্র বিরাটের পক্ষেই শচীনের রেকর্ড ভাঙা সম্ভব। এখনও ২৪ বছরের তরুণ ক্রিকেটারের মতো ফিটনেস ধরে রেখেছে। ব্যাটিংয়ে কোনও সমস্যা হলে সেটা শুধরে নিয়েই মাঠে নামছে।”

দীর্ঘদিন সেভাবে বড় রান পাননি বিরাট। তারপর একমাস ক্রিকেট থেকে সম্পূর্ণ বিরতি নেন তিনি। ফিরে এসেই দুরন্ত ছন্দে রয়েছেন বিরাট। সেই কথা মনে করিয়ে দিয়ে হরভজন বলেছেন, “ফিরে আসার পরে পাঁচটা সেঞ্চুরি করেছে বিরাট। এই ফর্মে থাকলে সমস্ত রেকর্ড ভেঙে দিতে পারে।” বিরাট কি আদৌ এই নজির ছুঁতে পারবেন? উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: ‘আমরা মুসলিম রাষ্ট্রের দাবি জানালে কী করবেন?’ কেন্দ্রকে বিঁধে মন্তব্য ইসলামি নেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে